Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সামিট গাজীপুর ২ পাওয়ারের সাথে ৩০০ মেগাওয়াট প্রকল্পের চুক্তি

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিদ্যুৎ ভবনে ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহের জন্য সামিট গাজীপুর ২ পাওয়ার লিমিটেডের সাথে সরকারের ১৫ বছর মেয়াদী প্রকল্প চুক্তি সই হয়েছে। এই প্রকল্প চুক্তির মধ্যে রয়েছে বিদ্যুৎ ক্রয় চুক্তি ও বাস্তবায়ন চুক্তি।
গতকাল রোবিার বিদ্যুৎ ক্রয় চুক্তিতে সই করেন বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের সেক্রেটারি মিনা মাসুদুজ্জামান এবং সামিট গাজীপুর ২ পাওয়ার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জি মো. মোজাম্মেল হোসেন। বাস্তবায়ন চুক্তিতে সই করেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (ডেভেলপমেন্ট, পাওয়ার ডিভিশন) শেখ ফয়েজুল আমিন, পাওয়ার গ্রীড কোম্পানী অফ বাংলাদেশের কোম্পানী সেক্রেটারি মো. আশরাফ হোসেন এবং সামিট গাজীপুর ২ পাওয়ার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জি মো. মোজাম্মেল হোসেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস। অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন বিপিডিবি’র চেয়ারম্যান ইঞ্জিঃ খালেদ মাহমুদ, পিজিসিবি’র ম্যানেজিং ডিরেক্টর মাসুম আল-বেরুনী, সামিট গ্রæপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ লতিফ খান, ভাইস চেয়ারম্যান মো. ফরিদ খান, সামিট কর্পোরেশন লিমিটেডের এএমডি ফয়সাল খান ও সামিট পাওয়ার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর লেঃ জেনারেল (অবঃ) ইঞ্জিঃ আব্দুল ওয়াদুদ। চুক্তি অনুযায়ী, ২০১৮ সালের মাঝামাঝি সময়ে বিদ্যুৎ কেন্দ্রটি বাণিজ্যিক উৎপাদনে যাবে। এর আগে ২০১৭ সালের ১০ আগস্ট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অনুমতিপত্র (এলওআই) পায় সামিট গাজীপুর ২ পাওয়ার লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ