Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদরাসা এমপিও নীতিমালা করতে কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধিনে বেসরকারি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালা চূড়ান্ত করতে কমিটি গঠন করেছে সরকার। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাদরাসা) রওনক মাহমুদকে প্রধান করে ছয় সদস্যের এই কমিটি গঠন করা হয়। গতকাল রোববার কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সহকারী মো. আবদুল খালেক স্বাক্ষরিত অফিস আদেশ জারি করা হয়।
কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস (অতিরিক্ত সচিব)। মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব (মাদরাসা) মো: এনামুল হক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব (কারিগরি) সফিউদ্দিন আহমদ, কমিটির সদস্য সচিব করা হয় কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপসচিব মো: ওয়াদুদ হোসেনকে (মাদরাসা)। প্রয়োজনে এই কমিটি সদস্য বাড়াতে পারবে বলে চিঠিতে বলা হয়েছে। আদেশে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে নীতিমালা চূড়ান্ত করতে হবে। স¤প্রতি সংশোধিত ২০০৬ সালের বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যায়ন বিধিমালার আলোকে শিক্ষক নিয়োগ পদ্ধতি এমপিও নীতিমালায় অন্তর্ভুক্ত করতে হবে। এছাড়া এমপিও নির্দেশিকায় ২০১৫ সালের ঘোষিত জাতীয় বেতন স্কেল অন্তর্ভুক্ত করার কথাও বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ