Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্বীনের প্রবাহধারা রক্ষায় মহানবীর (সা:) শুভাগমন : আল্লামা ইমাম হায়াত

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঈমান-দ্বীন-নাজাতের প্রবাহধারা রক্ষায়, দুনিয়ার প্রতিটি মানুষের জন্য স্বাধীনতা-অধিকার-মর্যাদা-সমৃদ্ধি-নিরাপত্তা ও মুক্তির লক্ষ্যে মহানবীর (সাঃ) শুভাগমন। গতকাল (শনিবার) ঈদে আজম উদযাপন উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলনের উদ্যোগে নগরীর জমিয়তুল ফালাহ ময়দানে আয়োজিত সমাবেশে বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াত সভাপতির বক্তব্যে একথা বলেন। এতে প্রধান মেহমান ছিলেন আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ। সমাবেশে বিপুল সংখ্যক পীর-মাশায়েখ ওলামায়ে কেরাম ও শিক্ষাবিদগণ উপস্থিত ছিলেন।
আল্লামা ইমাম হায়াত বলেন, ঈদে আজম পবিত্র কলেমার ভিত্তিতে রেসালাত কেন্দ্রিক তাওহীদভিত্তিক ঈমানী সত্ত¡া ও জীবনের ভিত্তিতে বস্তুর উর্ধ্বে মুক্ত স্বাধীন মানবসত্ত¡া দান করেছে। তিনি বলেন, প্রিয়নবীর দেয়া সকল মানুষের জন্য সর্বকল্যাণময়, ধর্ম-জাতি নির্বিশেষে সব মানুষের সম অধিকার, নিরাপত্তা, সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও অখন্ড মানবতার অবিভাজ্য বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াতই মানবতার মুক্তির একমাত্র উপায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ