Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানবতাবঞ্চিত পরিবেশে আমরা বসবাস করছি -রিজভী

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এ মুহূর্তে আমরা মানবতাবঞ্চিত রাজনৈতিক-সামাজিক পরিবেশে আমরা বসবাস করছি। এই লাঞ্ছনার জন্য দায়ী বর্তমান ভোটারবিহীন সরকার। গতকাল শনিবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
প্রতিদিন মানুষ হয় বিচারবিহীন হত্যাকান্ডের শিকার হচ্ছে এমন অভিযোগ করে রিজভী বলেন, বিরোধীদলীয় নেতাকর্মী, বিরোধী চিন্তার বা বিরোধী বিশ্বাসের মানুষ গুম হয়ে যাচ্ছেন। বন্দুকযুদ্ধ এখন আওয়ামী লীগ সরকারের সংস্কৃতি। এটাকে গা সওয়া করার জন্য জনগণের দৃষ্টি অন্যদিকে সরানোর জন্য পদক্ষেপ নিচ্ছে।
তিনি বলেন, বিভীষিকাময় জিঘাংসা চরিতার্থ এবং একদলীয় শাসন কণ্টকমুক্ত করার জন্য ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরু, হুমায়ুন কবির পারভেজ, জনি ও সুমনসহ অসংখ্য নেতাকর্মী গুম কিংবা বিচার বহিভর্‚ত হত্যা ও অপহরণের শিকার হয়েছেন। এ রকম পরিস্থিতির মধ্যে এবার জাতিসংঘ ঘোষিত মানবাধিকার দিবস পালন করা হবে।
এ সময় রিজভী জানান, ১০ ডিসেম্বর রোববার জাতিসংঘ ঘোষিত মানবাধিকার দিবস পালন করবে বিএনপি। দিবসটি পালনে ঢাকা মহানগরসহ দেশের সকল জেলায় মানববন্ধন কর্মসূচি পালিত হবে।
তিনি বলেন, আমরা যেন ভয়াল এক দ্বীপের মধ্যে বসবাস করছি। তারা ক্ষমতা নিষ্কণ্ঠক করতে কেউ যেন বাধা হয়ে না দাঁড়ায় এজন্য ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরু, হুমায়ুন কবির পারভেজসহ ত্যাগী নেতাদের গুম করে। সালাহউদ্দিনকে গুম করে ইন্ডিয়াতে ফেলে রেখেছে। বন্দুকযুদ্ধের নামে তারা মানুষ খুন করছে। ভোটার বিহীন জনবিচ্ছিন্ন এ সরকারের কাছে সাংবাদিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী এমনকি সাধারণ মানুষ নিরাপদ নয়।
তিনি আক্ষেপ করে বলেন, বর্তমান গণতন্ত্র পুলিশের অনুমতিতে নির্ভর করছে। পুলিশের অনুমতি না পাওয়ায় বেগম রোকেয়া দিবস পালন করতে পারেনি বিএনপি। ভোটে নির্বাচিত না হওয়ায় বর্তমান সরকারের জবাবদীহিতা নেই। তাই তারা হামলা-মামলা ও গ্রেফতারের রাজনীতি করছে।
গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় কুড়িগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী উপরোক্ত কথাগুলো বলেন। সরকারীভাবে দুর্নীতি বিরোধী দিবস পালন উপলক্ষে তিনি বলেন শৃগাল যদি মুরগীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকে তাহলে মানুষ কী বলবে? হাসবে। বর্তমান সরকারের অবস্থাও তাই। এছাড়াও তিনি বলেন আওয়ামীলীগ সরকার তাদের নেতাদের স্ত্রীদের নিয়ে কানাডা ও মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছে। কানাডা এখন বেগমগঞ্জ।
জরুরী এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, আব্দুল আজিজ, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, যুবদলের সভাপতি রায়হান কবির, ছাত্রদল সভাপতি আমিনুল এহসানসহ জেলা পর্যায়ের নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ