Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়পুরার বালুয়াকান্দি মাদ্রাসায় ফ্রি মেডিকেল ক্যাম্পে

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : রায়পুরা উপজেলার আমীরগঞ্জ ইউনিয়নে বালুয়াকান্দি ইসলামিয়া কমপ্লেক্স মাদ্রাসায় গতকাল শনিবার ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ৩২ জন বিশেষজ্ঞ চিকিৎসক তিন শতাধিক চক্ষু, নাক-কান-গলা ও দাঁতের সমস্যায় আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করা হয়। বালুয়াকান্দি ইসলামিয়া কমপ্লেক্স পরিচালনা কমিটির সভাপতি আলহাজ মোঃ শওকত আলী মুন্সীর যৌথ উদ্যোগে পরিচালিত এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিভিন্ন এলাকার প্রায় চারশ’ রোগী চিকিৎসা সেবা নিতে যায়। সেখান থেকে বাছাই করে তিন শতাধিক কঠিন রোগীর চিকিৎসা সেবা দেয়া হয়। এর মধ্যে চোখে ছানি পড়া রোগীদের বিনা মূল্যে চোখে লেন্স পড়ানো হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিআইবি’র সাবেক মহা পরিচালক ড. আব্দুল হাই সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইএনটি হাসপাতাল লিঃ-এর চেয়ারম্যান প্রিন্সিপাল ডাঃ মোহাম্মদ আব্দুল্লাহ, স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খাঁন, বিশিষ্ট শিল্পপতি রুহুল আমিন। প্রধান উদ্যোক্তা আলহাজ শওকত আলীর মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোঃ কফিল উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান এম. মোজাম্মেল হক, রোটারিয়ান গিয়াসউদ্দিন প্রমুখ।
বি.এন.এস.বি চক্ষু হাসপাতালের ২২ জন বিশেষজ্ঞ চিকিৎসক, বাংলাদেশের প্রখ্যাত ইএনটি চিকিৎসক, বাংলাদেশ ইএনটি হাসপাতাল লিঃ-এর চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোহাম্মদ আব্দুল্লাহ’র নেতৃত্বে ৬জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং ৭জন দন্তরোগ বিশেষজ্ঞ চিকিৎসক এ চিকিৎসা সেবা প্রদান করেন। চোখের কটিন রোগে আক্রান্ত রোগীদের চাঁদপুরের বি.এন.এস.বি চক্ষু হাসপাতালের নিয়ে বিনামূল্যে অপারেশন করানোরও ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ