Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ঐতিহ্যবাহী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু আজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মুক্তিযুদ্ধের বিজয় মেলা আজ রোববার থেকে শুরু হচ্ছে। বেলা আড়াইটায় নগরীর এমএ আজিজ স্টেডিয়াম গোলচত্বরে বিজয় শিখা জ্বালিয়ে মেলার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ঐতিহ্যের মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২৯ বছর আগে সার্কিট হাউস চত্বর থেকে শুরু হয়। পরে পর্যায়ক্রমে এ মেলা সারাদেশে ছড়িয়ে পড়ে। মেলার মূল উদ্যোক্তা হলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।
মেলার আয়োজনের মধ্যে রয়েছেঃ মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক আলোচনা, মুক্তিযুদ্ধের স্বপক্ষের নারী, শ্রমিক, স্বেচ্ছাসেবক, ছাত্র ও যুবসমাবেশ, বিজয় র‌্যালী ১৬ ডিসেম্বর সকাল ১০টায়, উদ্দীপনমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া রয়েছে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও আবৃত্তি, বিজয় ফুটবল টুর্নামেন্ট, কুটির শিল্প প্রদর্শনী, দেশি-বিদেশি পণ্য মেলা, সাম্পান ও নৌকা বাইচ। মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মহিউদ্দিন চৌধুরী বাঙালি জাতিসত্তার আবেগময় এ শুভলগ্নে সকলের উপস্থিতি কামনা করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ