Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নালিতাবাড়ির ১২ ইউনিয়নের ভোট গ্রহণ চলছে, চেয়ারম্যান প্রার্থীসহ আহত ৬

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার ১২ ইউনিয়নের ভোট গ্রহণ শান্তিপূর্ণ ভাবে শুরু হয়েছে। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি বেশী। কিছু কিছু কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থীদের পক্ষে দেখে ভোট নেয়ার চেষ্টা চললেও প্রশাসন দ্রুত ব্যবস্থা নেয়ায় এখন পর্যন্ত কোন অপ্রীতিকর পরিস্থিতি দেখা যায়নি।
তবে প্রায় প্রতি ভোট কেন্দ্রেই মহিলা ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
এদিকে আজ ভোরে ভোট কেন্দ্র থেকে বাসায় ফেরার পথে কলসপাড় ইউনিয়নের জাসদ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ফলকুদ্দিনের নেতৃত্বে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম ও তার সমর্থকদের উপর হামরা করলে চেয়ারম্যান প্রার্থী, স্ত্রীসহ ৬জন আহত হয়।
প্রশাসন এ উপজেলার ১২ ইউনিয়নে মোট ১১১টি কেন্দ্রের সবগুলোকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে ভোটের দিন সকাল থেকেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহণের জন্য তৎপর থাকতে দেখা গেছে।
নালিতাবাড়ি উপজেলার ১২ ইউনিয়নে এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৩ জন, সাধারণ সদস্য (পুরুষ) ৩৪৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য হিসেবে ১১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ১২ ইউনিয়নের মোট ভোটার হলো ১লক্ষ ৭১ হাজার ১১১ জন। এরমধ্যে পুরুষ ৮৪ হাজার ৫৭৯ জন এবং মহিলা ভোটার সংখ্যা হলো ৮৬ হাজার ৫৩২ জন। এখানে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১১ টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ