Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার তালায় ভোট জালিয়াতির সময় গুলিবিদ্ধ ২, চার আনসার সদস্য আহত

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : সাতক্ষীরার পাটকেলঘাটা থানার কুমিরা ইউনিয়নের ভাগবাহ ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ভোট জালিয়াতির সময় পুলিশের গুলিতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস ও তার ছোট ভাই রুহুল আমিন গুলিবিদ্ধ হয়েছেন।
মঙ্গলবার ভোর রাতে এ ঘটনা ঘটে। তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, রুহুল কুদ্দুস ও রুহুল আমিনের নেতৃত্বে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ভাগবাহ ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের ব্যালট পেপার কেটে বক্স ভর্তি করছিলেন। দায়িত্বরত প্রিজাইডিং অফিসার তাদেরকে ভোট জালিয়াতি করতে নিষেধ করলে তারা তা না শুনে আস্ফালন করতে থাকেন। পরে পুলিশ তাদেরকে ধাওয়া করলে তারা পুলিশের ওপর চড়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে। এতে দু’জন পায়ে গুলিবিদ্ধ হন।
পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে, তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হরিশ্চন্দ্রকাটি কেন্দ্রে ভোট কারচুপিতে বাঁধা দেয়ায় চার আনসার সদস্যকে পিটিয়ে আহত করেছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। আহত আনসার সদস্যরা হলেন, মিরাজ, কামরুল, ফরিদা ও নারগিস।
অপরদিকে, কলারোয়া উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়নের কলাটুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী আসলামুল হক গভীর রাতে প্রিজাইডিং অফিসারের নিকট থেকে জোর করে ব্যালট নিয়ে বক্স ভর্তি করার অভিযোগ পাওয়া গেছে।
প্রিজাইডিং অফিসার গৌতম ঘোষ জানান, বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি।
একই উপজেলার দেয়াড়া ইউনিয়নের বিএনপি’র চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম হোসেন জানান, তার দেয়াড়াস্থ বাড়িতে মধ্যরাতে কমপক্ষে ৫টি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ