Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর হস্তক্ষেপে পৃথক স্থানে সুমাইয়া শারমিন (১৫) ও সানজিদা আক্তার (১৬) নামে দুই স্কুল শিক্ষার্থীর বাল্য বিয়ে বন্ধ করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের ব্রাক্ষণখালী হাবিবনগড় ও পিতলগঞ্জ এলাকায় নিজে উপস্থিত থেকে ইউএনও আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম দুটি বাল্য বিয়ে বন্ধ করেন।
সুমাইয়া শারমিন ব্রাক্ষণখালী হাবিবনগড় এলাকার আযাহারুল ইসলাম রিপনের মেয়ে। এছাড়া তিনি স্থানীয় এইচ আর মডেল স্কুল অ্যান্ড কলেজের ৯ম শ্রেণীর শিক্ষার্থী। এছাড়া সানজিদা আক্তার পিতলগঞ্জ এলাকার শহিদুল্লাহ মিয়ার ভাগ্নে। মামার পরিচয়ে বড় হয় সানজিদা আক্তার। তিনি স্থানীয় আব্দুল হক ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের ৯ম শ্রেণীর শিক্ষার্থী।
ইউএনও জানান, সানজিদা আক্তার ও সুমাইয়া শারমিনের বাল্য বিয়ে দেয়া হচ্ছে বলে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পান তিনি। সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ের বিষয়টি নিশ্চিত হয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে দুটি বাল্য বিয়েই বন্ধ করে দেয়া হয়। এছাড়া উভয় পরিবারের সদস্যরা প্রতিশ্রতি দিয়েছেন, পূর্ন বয়স না হওয়া পর্যন্ত তারা বাল্য বিয়ে দিবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ