Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার

মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১৩

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের সময় বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইস এবং ৬ পরীক্ষার্থীসহ ভর্তি পরীক্ষা চক্রের ১৩ জনকে আটক করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে পরীক্ষা নিয়ন্ত্রন কমিটি এবং জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পরীক্ষা কেন্দ্রগুলোতে অভিযান চালিয়ে তাদের আট করে।
এসময় আটককৃত পরীক্ষার্থীদের কাছ থেকে ৯টি ইলেকক্ট্রনিক্স ডিভাইজ, ৯টি ব্যাটারী, ৭টি ইয়ার ফোন, স্কসটেপ, একটি পেন ডিভাইস, ডিভাইস ক্যাবল এবং একটি হ্যান্ড গেøাবস উদ্ধার করা হয়।
জানা যায়, এসব ডিভাইস ও বøুটুথের মাধ্যমে শিক্ষার্থী ও জাতিয়াতি চক্রের সদস্যরা প্রশ্নপত্র বাইরে প্রেরণ করে এবং প্রশ্নের উত্তর সংগ্রহের মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়। এ চক্রটি প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে তিন লাখ টাকার বিনিময়ে এ কাজ করে থাকে।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষায় জালিয়াতি অভিযোগ উঠায় শিক্ষা মন্ত্রনালয়ের নিদের্শনায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জালিয়াতি প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় কঠোর অবস্থান নেয়।
উল্লেখ্য, আজ থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা বিশ^বিদ্যালয় ক্যাম্পাসসহ ২৪টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আজ এ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল সি এবং ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবার প্রতি আসনে ৮৮জন শিক্ষার্থী প্রতিদ্ব›িদ্বতা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ