Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাসূলের (সা:) নির্দেশানুযায়ী এতিম মিসকিনদের হক আদায় করতে হবে আল্লামা তাহের শাহ

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ বলেছেন, রাসুলে করিমের (সা.) নির্দেশানুযায়ী এতিম, মিসকিন আর পাওনাদের হক যথাযথভাবে আদায় করতে হবে। তিনি গতকাল (শুক্রবার) নগরীর ষোলশহরে জামেয়া আহমদিয়া সুনিèয়া আলিয়া ময়দানে জুমার নামাজ শেষে সমবেত মুসল্লিদের উদ্দেশ্যে এ কথা বলেন। জুমায় খুৎবা পেশ করেন সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ। এতে সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ ও সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ নামাজ আদায় করেন। আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্টের কেবিনেট নেতৃবৃন্দ-সদস্যবৃন্দ, গাউসিয়া কমিটির বিভিনè স্তরের কর্মকর্তা-সদস্যবৃন্দ, উম্মতে মুহাম্মাদী ও সিলসিলার আশেকানবৃন্দ নামাজে জুমায় শরিক হন। আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ নামাজ শেষে সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকার কার্যক্রম পরিচালনা করেন। তিনি নব-দিক্ষিত মুরিদদের যথাযথভাবে হযরাতে মাশায়েখ কেরামের নির্ধারিত ’ছবক’ মহব্বতের সাথে আদায় করার পাশাপাশি মাঝহাব ও মিল¬াত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন। তার বক্তব্য তরজমাসহ সিলসিলার কার্যক্রম পরিচালনা করেন জামেয়ার শায়খুল হাদীস মাওলানা মুফতি ওবাইদুল হক নঈমী। পরে সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও উনèতি কামনা করে দোয়া ও মুনাজাত করেন। তার ইমামতিতে নামাজে আছর, মাগরিব ও এশা আলমগীর খানকা-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অনুষ্ঠিত হয়।
এদিকে আজ শনিবার, নামাজে আসর থেকে এশা পর্যন্ত সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ আনজুমান ট্রাষ্ট পরিচালনাধীন কক্সাজার নুনিয়াছড়া এয়ারপোর্ট রোডে মাদরাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুনিèয়ায় অনুষ্ঠেয় সালানা জলসায় সভাপতিত্ব করবেন। এতে প্রধান অতিথি থাকবেন সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ। প্রধান বক্তা থাকবেন সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ। বিশেষ অতিথি থাকবেন পিএইচপি ফ্যামেলীর ডাইরেক্টর মুহাম্মদ আকতার পারভেজ চৌধুরী (হিরু)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ