Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শাবিতে ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন জানুয়ারিতে

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ‘সমাজকর্ম ও টেকসই সমাজ উন্নয়ন’ শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সমাজকর্ম বিভাগের আয়োজনে ৩দিন ব্যাপি এই সম্মেলন আগামী ৪, ৫ ও ৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এতে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ। সম্মেলনে সমাজকর্ম শিক্ষা ও অনুশীলন, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা, মানবাধিকার ও সামাজিক ন্যয়বিচার, বৈচিত্র্য, নিপীড়ন এবং সামাজিক পরিবর্তন, সরকার ও রাজনীতি, লিঙ্গ সমস্যা এবং উন্নয়ন, বাণিজ্য, সামাজিক দায়বদ্ধতা এবং শ্রমিক কল্যাণ, মানব সম্পদ ব্যবস্থাপনা, স্বাস্থ্য এবং উন্নয়ন, এনজিও এবং উন্নয়ন, ডিজিটালাইজেশন এবং উন্নয়ন, সন্ত্রাসবাদ এবং সহিংসতাসহ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করবেন আমেরিকা, কানাডা, জাপান, ইন্দ্রোনেশিয়া, মালয়শিয়া, ভারতসহ দেশ-বিদেশের বিশেষজ্ঞরা।
সম্মেলনের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন প্রফেসর ড. তুলসী কুমার দাস এবং সদস্য সচিব প্রফেসর ড. মো. ইসমাইল হোসাইন। সদস্য হিসিবে রয়েছেনÑ প্রফেসর ড. নিয়াজ আহমেদ, প্রফেসর ড. ফয়সাল আহমেদ, প্রফেসর আমিনা পারভীন, প্রফেসর মো. মিজানুর রহমান এবং ড. মোহাম্মদ আলী ওয়াক্কাস। বিভাগের সাবেক শিক্ষার্থীদের মধ্যে রয়েছেনÑ ড. মোহাম্মদ শামীম খান, মোহাম্মদ আজিজুল ইসলাম এবং মোহাম্মদ তানভিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ