Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মারুফ জামানসহ নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চলছে আইজিপি

তদন্ত করছে ডিবি, এখনও অন্ধকারে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানসহ নিখোঁজদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় আর্মি স্টেডিয়ামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, মারুফ জামান নিখোঁজ হয়েছেন বলে পরিবার জিডি করেছে, সেই ভিত্তিতে পুলিশ তদন্ত করছে। নিখোঁজদের মধ্যে বেশির ভাগকেই পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়েছে জানিয়ে তিনি বলেন, কিছুদিন আগে এক পুরোহিত নিখোঁজ হয়েছেন, এর আগে ফরহাদ মজহার নিখোঁজ হয়েছিলেন। কিন্তু এর কারণগুলো আপনারা জানেন। সবগুলো নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারেই পুলিশ আন্তরিকভাবে কাজ করছে। বেশির ভাগ নিখোঁজ ব্যক্তিই উদ্ধার হয়েছে, মারুফ জামানও উদ্ধার হবেন। নিখোঁজদের মধ্যে যারা ফিরে এসেছেন, তাদের নিখোঁজ হওয়ার কারণ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ফরহাদ মজহার নিখোঁজের কারণ আপনারা জানেন। তেমনিভাবে সকল নিখোঁজেরই আলাদা কারণ রয়েছে, ইন জেনারেল কোনো কারণ নেই।
পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রাত পর্যন্ত সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজের ঘটনায় কোনো ক্লু পায়নি তদন্তের সাথে জড়িতরা। ঘটনার দিন রাত ৮টা ৫ মিনিটের দিকে তিনজন সুঠামদেহী লোক বাসায় গিয়ে তার ল্যাপটপ, বাসার কম্পিউটারের সিপিইউ, ক্যামেরা ও একটি মোবাইল ফোন নিয়ে যায়। এ সময় তারা মারুফ জামানের ঘরে তল্লাশিও চালায়। ওই লোকজন সম্পর্কেও কোনো তথ্য পায়নি তদন্ত কর্মকর্তারা। তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, মারুফ জামানের বাসার সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এতে সুঠামদেহী তিনজনকে বাসায় ঢুকে ল্যাপটপ, কম্পিউটারের সিপিইউ, ক্যামেরা ও মোবাল ফোন নিয়ে যেতে দেখা গেছে। চেহারা লুকাতে তারা সবাই মাঙ্কি ক্যাপ পরেছিল। সিসিটিভির ফুটেজ দেখে মনে হচ্ছে, ওই তিনজন মারুফ জামানের বাসা সম্পর্কে বেশ সচেতন। ক্যামেরা এড়ানোর জন্য তারা নিচের দিকে মাথা নিয়ে যাওয়া-আসা করেছে। বাসায় ঢুকা থেকে বের হওয়া পর্যন্ত এই তিন যুবক ১৬-১৭ মিনিট সময় নিয়েছে। এর মধ্যে বাসার ভেতরে ৮ মিনিটের মতো ছিল বলে সূত্রের দাবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ