Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মিলাদুন্নবী (সাঃ) এর আদর্শ প্রতিষ্ঠাই ছিলো কাগতিয়ার রূহানী বিপ্লব ছৈয়্যদ মুনির উল্লাহ্

দুবাইয়ে মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শাহ্ছুফি প্রিন্সিপাল আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, আইয়্যামে জাহিলিয়াতের অন্ধকার জীবন থেকে মানবগোষ্ঠীকে মুক্ত করে আলোকিত বিশ^ গড়ার জন্য আল্লাহ তা’য়ালা তাঁর হাবীব (সাঃ)-কে পৃথিবীতে প্রেরণ করেছেন। আল্লাহ তা’য়ালার মহান বাণী ও তাঁর প্রিয় নবী (সাঃ) সুন্দরতম আদর্শে প্রতিষ্ঠা করেছিলেন এক অনন্য সুন্দর পৃথিবী। তিনি মানবসৃষ্টির উদ্দেশ্য বাস্তবায়নে অনুপম আদর্শ রেখে গেলেন বিশ^বাসীর জন্য। এ আদর্শ যখন মুসলিম জাতি, বিশেষ করে মুসলিম যুব সমাজ ভুলে যেতে শুরু করলো ঠিক তখনই কাগতিয়া আলীয়া দরবারের প্রতিষ্ঠাতা ডাক দিলেন, ‘হে যুবক! নামাজ পড়, রোজা রাখ, নবী কারীম (সাঃ) এর উপর দরূদ পড়, মাতৃভ‚মি শান্ত কর।’ মোহনীয় এ ডাকে সাড়া দিয়ে আজ হাজার হাজার মুসলিম যুবক-যুবতীর মাঝে সৃষ্টি হলো ইসলামি মূল্যবোধ, সুন্নাতে নববীর গুরুত্ব, আত্মশুদ্ধির মনোবাসনা, রূহানী জগতে বিচরণের প্রবল উদ্দীপনা।
তিনি বলেন, মুহাব্বত দুই প্রকার, স্বভাবগত ভালবাসা ও অর্জিত ভালবাসা। সন্তান-সন্তুতি, পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন এর ভালবাসা হল স্বভাবগত ভালবাসা। আর রাসুল প্রেম হল অর্জিত ভালবাসা, যা তাওয়াজ্জুহর বদৌলতে অর্জন করা সম্ভব। তিনি গত বুধবার মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের শাখা সমূহের উদ্যোগে দুবাইস্থ আল মারাবিয়া স্ট্রিট, ইভেন্ট এরিনায় আয়োজিত বিশাল এশায়াত মাহফিলে উপস্থিত মুসলিম জনতার উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কমিটির সাংগঠনিক তদারক পরিষদের আহবায়ক আলহাজ্ব নূর মুহাম্মদ সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের আমিরাত ওলামা পরিষদের সদস্য মাওলানা মাহাবুবুল আলম বোগদাদী, জাহাঙ্গীর আলম প্রমুখ। এছাড়াও ভারত, পাকিস্তান এবং প্রবাসী বাংলাদেশীসহ স্থানীয় মুসলমানদের উপস্থিতিতে মাহফিল প্রাঙ্গন ছিল কানায় কানায় পূর্ণ।
মাহফিল শেষে প্রধান অতিথি বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও উপস্থিত সকলের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ