Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

হাতিয়া চরঈশ্বর ইউপি চেয়ারম্যান বরখাস্ত

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো ঃ হাতিয়ার উপজেলার চরঈশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম আজাদকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদৌসের বাসভবনে ও পুলিশের উপর হামলা ঘটনা এবং অস্ত্র আইনে দায়েরকৃত মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ার প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। বুধবার রাতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বিষয়ে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।
প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, নোয়াখালীর হাতিয়ার উপজেলার ৫নং চরঈশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম আজাদের বিরুদ্ধে জিআর নং- নোয়াখালীর হাতিয়া থানায় দায়েরকৃত জিআর নং- ৩২০/১৬, জিআর নং- ২২৩/১৬ এবং জিআর নং- ২৬৫/১৬ এর অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় এবং ওই ইউপি চেয়ারম্যান কর্তৃক ক্ষমতা প্রয়োগে প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন না হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ উপধারা (১) অনুযায়ী তাকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। উল্লেখ্য, র‌্যাব-১১ ও হাতিয়া কোস্টগার্ড গত ৭ সেপ্টেম্বর নোয়াখালীর হাতিয়ায় হত্যা মামলাসহ ২৪ মামলার আসামী চরঈশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম আজাদকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ