Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূল (সা.)-এর আগমনেই আমরা ইসলাম পেয়েছি ও উম্মত হয়েছি -মশুরীখোলা দরবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মশুরীখোলা দরবার শরীফের পীর সাহেব ক্বেবলা আল্ল­ামা হযরত শাহ্ মুহাম্মদ আহছানুজ্জামান (মাজিআ.) বলেছেন, রাসূল (সা.) আগমনই আমরা ইসলাম পেয়েছি ও উম্মত হয়েছি। তিনি বলেন, রাসুল সল্ল­াল্ল­াহু আলাইহি ওয়াসাল্ল­ামের শুভাগমনে আমরা ইসলামসহ সব কিছু পেয়েছি তাই তাঁর শুভাগমনে খুশি উদযাপন করা সকল মুমিনের ঈমানের দাবি। রাসূল (সা.) আগমন উপলক্ষে দরবার শরীফে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে তিনি একথা বলেন। উপাধ্যক্ষ মাওলানা আব্দুল কুদ্দুস সাহেবের সঞ্চালনায় উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন দরবার শরীফের উক্ত মাহফিলে আলোচনায় অংশ নেন যথাক্রমে দারুল উলুম আহসানিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্ল­ামা মুফতি কে, এ, জেড, এম, হেলাল উদ্দিন (মাজিআ.), সাবেক উপাধ্যক্ষ আল্ল­ামা মুফতি আনোয়ার উল্ল­াহ বাতেনী (মাজিআ), আরবি প্রভাষক মাওলানা আবুল বাসার ও মাওলানা তৌহিদুল ইসলাম প্রমুখ। আরো উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশনা বিভাগের পরিচালক ড. সৈয়দ শাহ এমরান এবং হযরত শাহ্ আহসানুল্লাহ (রহ:) কমপ্লেক্সের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র, ভক্তবৃন্দগণ। পরিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন পীর সাহেব।
রাসূল (সা.)-এর আগমন বড় নেয়ামত : দাওয়াতে ইসলামী
দাওয়াতে ইসলামীর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুফতি মুহাম্মদ জহিরুল ইসলাম মুজাদ্দেদী প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, রাসূল (সা.) শুভাগমন ও আদর্শ আমাদের জন্য বড় নেয়ামত, এজন্য আমাদের খুশি প্রকাশ করতে হবে। তিনি আরো বলেন, বেশি বেশি ইবাদত বন্দেগির মাধ্যমে আমাদেরকে আত্মশুদ্ধির পাশাপাশি উভয় জাহানের কামিয়াবি অর্জন করতে হবে। গত রোববার জসনে জুলুস শেষে রাজধানীর মুক্তাঙ্গনে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, মুবাল্লিগে দাওয়াতে ইসলামীর মাওলানা রিয়াজ আহমদ আত্তারী, সৈয়দ আলফেসানী আত্তারী। এতে ঢাকা বিভাগীয় নিগরান সেলিম আত্তারী সভাপত্বি করেন। সমাবেশ থেকে আগামী ৩, ৪, ৫ জানুয়ারি ঢাকা বিমানবন্দর সিভিল এভিয়েশন ময়দানে অনুষ্ঠিতব্য সুন্নাতে ভরা ইজতিমা সফলের আহবান জানানো হয়। পরে জশনে জুলুস বের হয়ে মুক্তাঙ্গনে সংক্ষিপ্ত পথসভা পর সায়েদাবাদে গিয়ে শেষ হয়। সমাবেশে মোনাজাত পরিচালনা করেন মাওলানা রিয়াজ আহমদ আত্তারী।
রেদওয়ান আল মাদানী কমপ্লেক্স পটুয়াখালী
পটুয়াখালীর বাউফলের দাসপাড়াস্থ ড. শায়খ রেদওয়ান আল মাদানী কমপ্লেক্সে সম্প্রতি ঈদে মীলাদুন্নবী অনুষ্ঠিত হয়। এতে কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা ও মহাসচিব এবং সেন্ট্রাল শরীয়াহ্ কাউন্সিল ফর ইসলামিক ইনসিওরেন্স অব বাংলাদেশ এর সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওঃ এবিএম মাছুম বিল্লাহ ঈদে মীলাদুন্নবী ও কমপ্লেক্স এর উন্নয়ন সম্পর্কে আলোচনা করেন। মৌলভী মোঃ সিরাজুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনা করেন বীর মুক্তি যোদ্ধা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, বাউফল উপজেলার ডেপুটি কমান্ডার ও বাউফল উপজেলার জমিয়াতে হিযবুল্লাহর সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব সিকদার মোঃ খলিলুর রহমান ও উপজেলা জামে মসজিদের ইমাম মাওঃ রহমতুল্লাহ প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন কমপ্লেক্স এর তালিমদাতা মাওঃ মোঃ নূরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ