Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ১২ হাজার বাস্তুহারা পরিবারকে উচ্ছেদ না করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নগরীর বাকলিয়ায় বিভিন্ন জেলা থেকে আগত নদী ভাঙা, ভূমিহীন, হতদরিদ্র ও বাস্তুহারা ১২ হাজার পরিবারের সদস্যদের উচ্ছেদ না করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানানো হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) বাকলিয়া বাস্তুহারা বহুমুখী সমবায় সমিতি লিঃ আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমিতির নেতৃবৃন্দ এ আবেদন জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, জীবন-জীবিকার তাগিদে দীর্ঘ ২৫ বছর ধরে বাকলিয়ায় জেগে উঠা চরে কাঁচা গৃহাদি নির্মাণ করে বাস্তুহারা সমবায় সমিতির সদস্যরা পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছে।
এখানে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয়ে ৫শ’ শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। মাহজাবীন জবল হেফজ ও এতিমখানায় দুই হাজার শিক্ষার্থীকে ধর্মীয় শিক্ষা দেয়া হয়। এছাড়া একটি মন্দিরসহ পাঁচটি মসজিদ রয়েছে। সম্প্রতি জেলা প্রশাসন থেকে উচ্ছেদ নোটিশ দেয়া হয়েছে। তিনি বলেন, বাস্তুহারাদের পুনর্বাসন ছাড়া উচ্ছেদ করা হলে তাদের অনাহারে মৃত্যুর মুখে পতিত হওয়া ছাড়া গত্যন্তর নেই। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি উত্তর কুমার সুশীল, প্রধান উপদেষ্টা শামসুল আলম তালুকদার, মনির হোসেন, আজগর আলী, ওসমান খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ