Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর মৃতুদন্ড

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর পল্লবীতে স্বামীর পুরুষাঙ্গ শরীর থেকে বিচ্ছিন্ন করে খুন করার দায়ে স্ত্রী সালেহা খাতুনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। গতকাল ঢাকার ৪ নম্বর দ্রæত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন।
এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল কাদের পাটোয়ারী সাংবাদিকদের জানান, দন্ডপ্রাপ্ত মোছা. সালেহা খাতুন শিউলী চাঁদপুর জেলার উত্তর মতলবের আইঠাদি মাথাভাঙার মৃত সিরাজুল ইসলামের মেয়ে। রায় ঘোষনার সময় আসামি সালেহা খাতুন পলাতক ছিলেন। তাই এই পলাতক আসামির প্রতি বিধি মোতাবেক গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে। এছাড়া আসামির সাজা গ্রেফতারের তারিখ হতে অথবা সেচ্ছায় আত্মসমর্পন করলে কার্যকর হবে। মামলা সুত্রে জানাগেছে, ভিকটিম মহসিন তার স্ত্রী শিউলী এবং দুই ছেলে প্রান্ত ও প্রিয়ন্তকে নিয়ে পল্লবীতে স্থায়ীভাবে বাস করতেন। মহসীনের সঙ্গে সংসার করা অবস্থায় সালেহা অন্য ছেলেদের সঙ্গে সম্পর্ক করে। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়াঝাটি ও মারামারি লেগেই থাকত। এ কারণে ২০১২ সালের ২৬ অক্টোবর ধারাল অস্ত্র দিয়ে মহসীনের গলার শ্বাসনালী কেটে ফেলে তাকে হত্যা করেন শিউলী। এসময় তার পুরুষাঙ্গও শরীর থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়। পরে মহসীনকে উদ্ধার করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ভাই মো. মজনু মিয়া বাদী হয়ে পল্লবী থানায় মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ