Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে : ত্রাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করতে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে। তিনি বলেন, দেশের গৌরবকে ধরে রাখতে এবং স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করতে হলে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। স্বাধীনতা বিরোধী অপশক্তি আর যাতে কোন দিন দেশের ক্ষমতায় আসতে না পারে সেজন্য শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে লড়াই করতে হবে।
গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে ছবির হাটে মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় মিত্রবাহিনীর সেনাদের স্মরেণে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মায়া বলেন, যারা দেশকে পিছিয়ে দিতে চায়, যারা এখনও বাংলাদেশকে মনে প্রাণে বিশ্বাস করে না তাদের প্রতিহত করার একমাত্র হাতিয়ার আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করে আওয়ামী লীগকে আরও শক্তিশালী করা। তিনি বলেন, কোন অপশক্তি, স্বাধীনতাবিরোধী শক্তি আর যাতে কোন দিন দেশের ক্ষমতায় আসতে না পারে তার জন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে।
মন্ত্রী বলেন, আর সে লড়াই হলো আগামী নির্বাচনের ভোট যুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করা। এজন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয় ছিনিয়ে আনতে হবে।
মায়া বলেন, মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা ও ভারতীয় মিত্রবাহিনীর সেনাদের রক্ত একাকার হয়ে জম্ম নিয়েছে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ এবং লাল সবুজ পতাকা। আমাদের মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ভারতের সঙ্গে যে সম্পর্ক রয়েছে তা অটুট রয়েছে ও থাকবে এবং এ সম্পর্ক ভবিষ্যতে আরও শক্তিশালী হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের যে স্থানে দাঁড়িয়ে ভাষণ দিয়েছিলেন সেই স্থানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা এখন সময়ের দাবি।
সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নিয়াজ মুহম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাবির জগন্নাথ হলের সাবেক প্রাধ্যক্ষ অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামাসহ ২২টি সংগঠনের নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ