Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবী (সা.) আমাদের ঈমান ও আমলের মূলভিত্তি -আশেকানে গাউছিয়া রহমানিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া-এর উদ্যোগে গত রোববার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হয়েছে। রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তন থেকে আলহাজ্ব শাহ্সূফী মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভান্ডারী’র নেতৃত্বে ধর্মীয় জশ্নে জুলুস (র‌্যালি) বের করা হয়। র‌্যালিটি জাতীয় প্রেসক্লাব হয়ে ইউবিএল ক্রসিং ঘুরে ফের মহানগর নাট্যমঞ্চে গিয়ে শেষ হয়। এতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা এম.পি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব এড. সামছুল হক টুকু এম.পি সহ দেশবরেণ্য হক্কানী উলামা কেরামগন, রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীগণ, আশেকান ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। জুলুছ শেষে ‘ঈদে মিলাদুন্নবী (দঃ)’র তাৎপর্য শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।
এতে মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভান্ডারী বলেন, ‘নবী আমাদের ঈমান ও আমলের মূল ভিত্তি। সুরা ইউনুসের ৫৮নং আয়াতের তাগিদ অনুযায়ী জশ্নে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হয়। আলোচনা শেষে তিনি মোনাজাত পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ