Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দারিদ্র্য বিমোচনে ভূমিকা রাখছে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেছেন, সরকার বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে দারিদ্র্য বিমোচনের কাজ করছে। প্রতিষ্ঠানটি ২০০৪ সালে প্রতিষ্ঠা হবার পর থেকে এ পর্যন্ত সহ¯্রাধিক (১০৯৫) সহযোগী সংস্থার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ করে স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, প্রতিবন্ধী উন্নয়ন ও পুর্নবাসন, নারীর ক্ষমতায়ন,যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ, আয়বৃদ্ধিমূলক কর্মকান্ডে ভূমিকা রাখছে। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠা বার্ষিক দিবস উদযাপন উপলক্ষে গত শনিবার রাজধানীর বাসাবো ফ্রেন্ডন্স এসোসিয়েশন (বিএফএ) এর উদ্যোগে এক র‌্যালী ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন বিএফ এ এর সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী এবং শিক্ষানুরাগী রোটারিয়ান কামরুল হাসান। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বি এফ ইউ জে) সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল।
এছাড়া বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক শাহনাজ পলি। বিএফএ এর নির্বাহী পরিচালক মোজাম্মেল হক জানান, সরকারের অর্থমন্ত্রণালয়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ- এর আওতাধীন একটি স্ব-শাসিত প্রতিষ্ঠান হল বিএনএফ। এচাড়াও বক্তব্য রাখেন বিএফএ’র সাধারন সম্পাদক শাব্বির আহমদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ