Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপজেলা-ইউনিয়ন সফর করবেন স্বাস্থ্য মন্ত্রী

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মাতৃমৃত্যু হারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে তৃণমূল ও প্রত্যন্ত অঞ্চলে পর্যায়ে সচেতনতা বাড়ানোর উদ্যোগের অংশ হিসাবে বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন সফর করবেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। গত শনিবার সচিবালয়ে ‘স্বাস্থ্যসেবার সার্বিক মান উন্নয়নে করণীয়’ বিষয়ক সভায় সভাপতিত্বকালে তিনি এই সিদ্ধান্ত জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিশু মৃত্যু হার কমানোর লক্ষ্যমাত্রা অর্জন করে বাংলাদেশ জাতিসংঘের এমডিজি পুরস্কার পেয়েছে। প্রত্যাশিত মাতৃমৃত্যু হার অর্জন না হলেও সাফল্যের অগ্রযাত্রা সন্তোষজনক ছিল। বিশ^ নেতৃবৃন্দও আমাদের সূচকের ঊর্দ্ধগতিতে প্রশংসা করেছে। আমাদের এই সাফল্যকে ঊর্দ্ধে নিয়ে ২০৩০ সালের মধ্যে এমডিজি অর্জনের জন্যে আরো জোরদার ও কার্যকর কর্মসূচি হাতে নিতে হবে। এর অংশ হিসাবে স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে মাঠ পর্যায়ের মানুষের সাথে মত বিনিময় সভা এবং জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।
সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ারসহ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, কেন্দ্রীয় ঔষাধাগারের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় মন্ত্রী বিশেষ বিসিএস এর মাধ্যমে দ্রæততম সময়ের মধ্যে চিকিৎসক নিয়োগ দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করার তাগিদ দেন। এছাড়া ‘মানব দেহের অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন আইন’ এবং ‘বিসিপিএস’ আইন সংসদের আগামী অধিবেশনে উত্থাপনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। মোহাম্মদ নাসিম এ সময় মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প ও নির্মাণ কাজ যথাসময়ে স্বচ্ছতার সাথে সম্পন্ন করার জন্যেও নির্দেশনা দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ