Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বেনাপোলে সোনার বারসহ আটক ২ ভারতীয় নাগরিক

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে পাচার কালে বেনাপোল আর্ন্তজাতিক কাস্টমস চেকপোস্ট এলাকা থেকে গতকাল শুক্রবার সকালে আবারো ২০টি সোনার বারসহ ২ জন ভারতীয় নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তরা। সোনার বারগুলো তাদের পেটের ভেতর থেকে বের করা হয়। এনিয়ে গত ২ দিনে ৩০ টি সোনার বারসহ ৪ পাচারকারী আটক করা হয়েছে।
আটককৃতরা হচ্ছেন,ভারতের দিল্লীর ইকবাল নগর এলাকার নুরুল হকের ছেলে নাসিরুল হক (৩৮)ও বিহারের উওর নগর এলাকার মাহিন্দার ভার্মার ছেলে সঞ্জীব ভার্মা (৩৫) বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টকে নিরাপদ রুট হিসেবে এরা পাসপোর্ট যোগে সেনাা পাচার করে আসছিল দীর্ঘদিন ধরে। বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদফতরের ডেপুটি কমিশনার মো: আব্দুস সাদেক জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে বিপুল পরিমান সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দার একটি টিম বেনাপোল আর্ন্তজাতিক কাস্টমস চেকপোস্ট এলাকা থেকে ভারতগামী পাসপোর্ট যাত্রী নাসিরুল হক ও সঞ্জীব ভার্মাকে আটক করা হয়। পরে তাদের পেটের ভেতর থেকে ১০ পিচ করে ২০ পিচ সোনার বার জব্দ করা হয়। আটক সোনার মূল্য ১ কোটি টাকা বলে গোয়েন্দা কর্মকর্তা জানান। আটক সোনা বেনাপোল কাস্টমস হাউসে জমা দেয়া হয়েছে। আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ