Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরের ইজতিমায় ৩ লক্ষাধিক মুসল্লির জুম্মার নামাজ আদায়

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


দিনাজপুর অফিস : ধর্মপ্রাণ মুসুল্লীদের ঢোলে নেমেছিল দিনাজপুর গোর এ শহীদ ময়দানের দিকে। তিন লক্ষাধিক মুসলির অংশগ্রহণে দিনাজপুরে আঞ্চলিক তাবলিগ জামাতের ইজতেমায় জুম্মার নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে মুসুল্লিদের ভিড়ে ময়দান বাড়ী ফিরতে দেড় থেকে দুই ঘন্টা সময় লেগে গেছে।
দিনাজপুর গোর-এ শহীদ বড়ময়দানে ৩ দিনব্যাপী আঞ্চলিক তাবলিগ জামাতের ইজতেমার দ্বিতীয় দিন শুক্রবার জুম্মার নামাজে ৩ লক্ষাধিক মুসল্লি অংশ নেন। তাবলিগ জামাতের কাকরাইলের মুরুব্বি মওলানা রবিউল হক জুম্মার নামাজে ইমামতি করেন। দিনাজপুরের ইতিহাসে এত মুসল্লির অংশগ্রহণে এর আগে কোন জুম্মার নামাজ আদায় হয়নি। নামাজের পর এক জনের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। ইজতেমায় আগত মুসল্লিরা মানুষের স্রোতের মত আসা দেখে অনেকেই অবাক হয়ে যান। ফজরের পর ভোর থেকে ইজতেমায় বয়ান শুরু হয়। এরপর আছর, মাগরিব ও এশার নামাজের পর দ্বীন ও কোরআন সুন্নার পথে নিজেদের পরিচালিত করার আহŸান জানিয়ে বয়ান করেন মাওলানা সোহেল, মাওলানা মো. মোশাররফ হোসেন ও মাওলানা রবিউল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ