Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চৌগাছায় জামায়াত-বিএনপি নেতাকর্মীর নামে নাশকতার মামলা আটক তিন : বোমা উদ্ধারের দাবি

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চৌগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা : যশোরের চৌগাছায় জামায়াত-বিএনপির ২৩ নেতাকর্মীর নামে নাশকতা প্রচেষ্টার মামলা দায়ের করা হয়েছে। মামলায় উপজেলা বিএনপির সেক্রেটারী সিংহঝুলী ইউপির সাবেক চেয়ারম্যান ইউনুচ আলী দফাদারসহ তিনজনকে আটক করেছে পুলিশ। আটক অপর দুজন হলেন গুয়াতলী দাখিল মাদরাসার দপ্তরী আব্দুস সবুর ও তার পুত্র ফজের আলী। পরিবারের দাবি গত বুধবার রাতে নিজ নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়।
এ ঘটনায় আটক তিনজনসহ বিএনপি-জামায়াতের ২৩ নেতা-কর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত ২৫/৩০ জনের বিরুদ্ধে হরতালে নাশকতা পরিকল্পনার অভিযোগে চৌগাছা থানায় একটি মামলা হয়েছে। যার নং ৩০, তারিখ
মামলার অন্যান্য আসামীরা হলেন, উপজেলা বিএপির সহ-সভাপতি এমএ সালাম, উপজেলা জামায়াতের সেক্রেটারী অধ্যাপক আব্দুর রহমান, সহ-সেক্রেটারী অধ্যাপক নূরুজ্জামান ও মাস্টার ইমদাদুল হক, জগদীশপুর ইউনিয়ন সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, স্বরুপদাহ ইউনিয়ন সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন, নারায়নপুর ইউনিয়ন সেক্রেটারী তুহিন সর্দার, ফুলসারা ইউনিয়ন সেক্রেটারী মাস্টার এনামুল হক, সিংহঝুলী ইউনিয়ন বিএনপির সেক্রেটারী আনিছুর রহমান সর্দার, চৌগাছা সদর ইউনিয়ন সেক্রেটারী ইয়াকুব আলী, উপজেলা যুবদলের সেক্রেটারী সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন আহমেদ, সেক্রেটারী আরিফুল ইসলাম ওয়াসিম, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, উপজেলা ছাত্রদলের সাবেক সেক্রেটারী মোস্তাক আহাম্মেদ, যুবদল নেতা আলম দফাদার, বিএনপি কর্মী লোকমান, ইছাপুর দেওয়ান পাড়ার মমিনুর রহমান মমিন, জামায়াত কর্মী মাস্টার মেহের আলী। পুলিশের দাবি, আটককৃতদের কাছ থেকে মতিউর রহমান নিজামীর লেখা জিহাদী বই, জামায়াতে ইসলামীর পরিচিতি বই, সরকার বিরোধী লিফলেট এবং ৪টি বোমা উদ্ধার করা হয়েছে। চৌগাছা থানার ওসি খন্দকার শামীম উদ্দিন বলেন, বামদলের হরতালের সমর্থনে তারা নাশকতার পরিকল্পনা করছিল। এসময় তাদের আটক হয়। তাদের কাছ থেকে ৪টি বোমা, সরকার বিরোধী লিফলেট ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ