Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আলফাডাঙ্গায় পৌর ও ইউপি নির্বাচন ঘিরে উৎসব মুখর মানুষ

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার প্রথম নির্বাচন ও তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। এ নির্বাচনকে ঘিরে পুরো আলফাডাঙ্গার মানুষ উৎসব মুখর সময় কাটাচ্ছেন। এরই মধ্যে একজন মেয়র প্রার্থীসহ ১২ জনের প্রার্থীতা বাতিল হয়েছে। আর বর্তমানে মেয়র ও চেয়ারম্যান সহ বিভিন্ন পদে প্রতিদ্বন্দিতা করছেন একশ ৮৮জন প্রার্থী।
২০১৬ সালের ০৬ এপ্রিল ফরিদপুরের আলফাডাঙ্গাকে পৌরসভা ঘোষণা করা হয়। আর তাই এটিই পৌরসভার প্রথম নির্বাচন। একই সাথে নির্বাচন অনুষ্ঠিত হবে আলফাডাঙ্গা সদর, বুড়াইচ ও গোপালপুর ইউনিয়নেরও। নির্বাচনকে ঘিরে এরই মধ্যে উৎসবমুখর হয়ে উঠেছে পুরো এলাকা। গত ২৭ নভেম্বর মনোনয়ন দাখিল ও ২৯ নভেম্বর মনোয়নয় পত্র বাছাই অনুষ্ঠিত হয়। বাছাইয়ে বাতিল হয়ে যায় মেয়র প্রার্থী মুন্সী শহিদুল ইসলামসহ ১২জন কাউন্সিলর, সদস্য ও সংরক্ষিত সদস্যের। পৌরসভার প্রথম নির্বাচন, তাই উন্মাদনাও অন্যরকম। আগেভাগেই প্রার্থীরা দোয়া প্রার্থনা করে ভোটারদের কাছে নিজের অবস্থান তুলে ধরছেন। নিজ নিজ অবস্থান থেকে প্রার্থীরা নিজেকে যোগ্য মনে করছেন।
আওয়ামী লীগ থেকে পৌর নির্বাচনে মনোনয়ন পাওয়া মেয়র প্রার্থী মো. সাইফুর রহমান বলেন, আলফাডাঙ্গা মানুষ বঙ্গবন্ধুর ও নৌকার উপর অধিক আস্থাশীল। অপরদিকে স্বতন্ত্র প্রাথী সৈয়দ আশরাফ আলী বাশার দাবী করেন, বিভিন্ন সময় আন্দোলন কর্মসূচিসহ বিভিন্ন সময়ে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের গুরুত্বপুর্ণ পদে থেকে মানুষের জন্যে কাজ করেছি। তাই এলাকার মানুষ যথেষ্ট ভালোবাসে আর তাদের ভালবাসার কারণেই স্বতন্ত্র থেকে প্রার্থী হয়েছি। এদিকে তিনটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানগণ সবাই আওয়ামী লীগের নেতা ও সমর্থক হলেও তাদের কেউই আওয়ামী লীগ থেকে মনোনয়ন পায়নি। তারা সবাই বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন। গোপালপুর ইউপি স্বতন্ত্র (আ’লীগ বিদ্রোহী) প্রার্থী সাইফুল ইসলাম বলেন, বিভিন্ন সময়ে দলের হয়ে কাজ করলেও মনোনয়ন পাইনি। এটি আমাকে বঞ্চিত করা হয়েছে। বর্তমার চেয়ারম্যান আমি, আমার যথেষ্ট জনসমর্থনও রয়েছে। তাই প্রতিদ্বন্দিতা করছি। এদিকে নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান জেলা নির্বাচন অফিসার মো. হাবিবুর রহমান। তিনি জানান, আগামী ২৮ ডিসেম্বর নির্বাচনে পৌরসভায় ১০হাজার ৮৮২জন ভোটার এবং তিনটি ইউনিয়নে ৩২হাজার ২৩৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ