Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জশনে জুলুস আজ নেতৃত্ব দেবেন আল্লামা তাহের শাহ

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : নগরীতে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট চট্টগ্রামের ব্যবস্থাপনায় পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা:) জশনে জুলুস আজ শনিবার। এতে নেতৃত্ব দেবেন আল্ল­­­ামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ। প্রধান অতিথি সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ ও প্রধান বক্তা সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহও জুলুসে অংশগ্রহণ করবেন। সকাল ৮টায় আলমগীর খানকা এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে শুরু হয়ে বর্নাঢ্য এ জুলুস বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, কাতালগঞ্জ হয়ে অলিখাঁ মসজিদ চকবাজার, প্যারেড ময়দানের পূর্বপাশ, চন্দনপুরা, দিদার মার্কেট, দেওয়ান বাজার, আন্দরকিল্ল­া, মোমিন রোড, কদম মোবারক, চেরাগী পাহাড়, জামালখান, প্রেসকøাব, গণি বেকারী, চট্টগ্রাম কলেজ, প্যারেড ময়দানের পশ্চিম পাশ হয়ে পুনরায় অলিখাঁ মসজিদ চকবাজার, কাতালগঞ্জ, মির্জারপুল, মুরাদপুর, বিবিরহাট হয়ে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা প্রাঙ্গনে শেষ হবে। দুপুরে সেখানে বিশাল মাহফিল অনুষ্টিত হবে। মাহফিল ও জোহরের নামাজ শেষে সেখানে বিশেষ দোয়া অনুষ্টিত হবে।
এদিকে গতকাল জামেয়া আহমদিয়া সুনিèয়া আলিয়া ময়দানে জুমার নামাজে খুৎবা প্রদান করেন সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ। এতে সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ, আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্টের নেতৃবৃন্দ, গাউসিয়া কমিটির কর্মকর্তা-সদস্যবৃন্দ, আশেকানবৃন্দ নামাজে জুমা আদায় করেন। নামাজ শেষে সমবেত হাজার হাজার মুসল্ল­ী সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দিক্ষিত হন। আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ নব-দিক্ষিত মুরিদদের যথাযথভাবে হযরাতে মাশায়েখ কেরামের নির্ধারিত ’ছবক’ মহব্বতের সাথে আদায় করার পাশাপাশি মাঝহাব ও মিল্ল­াত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন। পরে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ