Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শান্তিরক্ষা মিশনে যোগ দিতে লেবাননের পথে বানৌজা বিজয়

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে চট্টগ্রাম ছেড়েছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ বানৌজা বিজয়। গতকাল (শুক্রবার) সকালে লেবাননের উদ্দেশে জাহাজটি চট্টগ্রামের নৌ জেটি থেকে ছেড়ে যায়। নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, ইউনাইটেড নেশনস ইনটেরিম ফোর্স ইন লেবানন (ইউএনআইএফআইএল) মিশনের আওতায় মাল্টিন্যাশনাল টাস্কফোর্সে দায়িত্ব পালন করবে বানৌজা বিজয়। বিজয়ের অধিনায়ক কমান্ডার মো. ফজলার রহমানের নেতৃত্বে ১৫ জন কর্মকর্তা ও ৯৫ জন নাবিক এ মিশনে অংশ নিচ্ছেন। সকালে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান নৌবাহিনীর সহকারী প্রধান (অপারেশন) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন।
এদিকে বানৌজা যাওয়ার পর তিন বছর সাত মাস ধরে দায়িত্বরত বানৌজা আলী হায়দার ও নির্মূল আগামী ২০ ফেব্রæয়ারি দেশে ফিরে আসবে বলেও জানানো হয় বাহিনীর পক্ষ থেকে। লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ২০১০ সালের মে মাসে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে দুইটি যুদ্ধ জাহাজ পাঠানো হয়। এ মিশনে বাংলাদেশ ছাড়াও জার্মানি, তুরস্ক, গ্রিস, ব্রাজিল ও ইন্দোনেশিয়া নৌবাহিনীর যুদ্ধ জাহাজ কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ