Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে লক্ষাধিক মুসল্লির উপস্থিতিতে আঞ্চলিক ইজতেমা শুরু

দুনিয়া ও আখিরাতের কল্যাণ কামনা

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : লক্ষাধিক মুসল্লির উপস্থিতিতে গতকাল বৃহস্পতিবার দিনাজপুরে শুরু হয়েছে ৩ দিনব্যাপী তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা। গতকাল বৃহস্পতিবার বাদ যোহর দিনাজপুর শহরের গোর-এ শহীদ ময়দানে শুরু হয়েছে তাবলিগ জামাতের ৩ দিন ব্যাপী আঞ্চলিক ইজতেমা। জেলার ১৩টি উপজেলা এবং পাশ্ববর্তী ঠাকুরগাঁও, পঞ্চগড় ও জয়পুরহাটের লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে বাদ যোহর বয়ানের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শুরু হয়। মওলানা রবিউল আলম, মওলানা মোস্তাফিজুর রহমান এবং মওলানা আব্দুল মতিন মহান আল্লাহ তায়ালার নির্দেশিত কোরআন সুন্নাহর পথ ধরে ইসলামের আকিদা ও ফরজ কাজগুলো যথাযথভাবে পালনের মাধ্যমে দুনিয়া ও আখিরাতের কল্যাণে বয়ান করেন। ধর্মপ্রাণ মুসলমানরা তাবলিগের মাধ্যমে দ্বীনের দাওয়াত পৌছে দেয়ার জন্য নিজেদের জান ও মাল আল্লাহর রাস্তায় ব্যয় করছেন। মহানবী (সাঃ) এর আদর্শ ধারণ করে ইসলামের প্রচার ও আখিরাতের মুক্তির কারণেই তাবলিগের মাধ্যমে জমিনে ছড়িয়ে পড়তে হবে।
আজ ইজতেমা প্রাঙ্গণের জুম্মার নামাজে কয়েক লাখ মুসল্লির উপস্থিতি আশা করে আঞ্চলিক ইজতেমা উপলক্ষে সব ধরনের ব্যবস্থা গ্রহণের উল্লেখ করে অন্যতম জিম্মাদার রায়হানুল আমিন চৌধুরী বলেন, শনিবার দুপুর ১২টার মধ্যে আখেরি মুনাজাতের মাধ্যমে ইজতেমার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হবে। লক্ষাধিক মানুষের এই বিশাল আয়োজনে তাবলিগের সাথীরা নিজ নিজ দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ