Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে ডিআইজির হাত ধরে আলোর পথে ১২৮ মাদকসেবী ও ব্যবসায়ী

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : মাদককে ‘না’ বললো বরিশালের ১২৮ মাদক ব্যবসায়ী ও মাদকসক্ত। জনপ্রতিনিধি ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তা সহ নানা শ্রেণী-পেশার হাজারো মানুষের উপস্থিতিতে তাদেরকে বরন করে নিলো বরিশালের পুলিশ প্রশাসন। গতকাল বরিশাল জেলা পুলিশ লাইন্স মাঠে বর্ণাঢ্য অনুষ্ঠানে মাদককে না বলা ১২৮জনকে ফুল দিয়ে বরণ করেন বরিশাল রেঞ্জ-এর ডিআইজি মো. শফিকুল ইসলাম। এরপর তাদেরকে শপথ বাক্য পাঠ করানো হয়। স্বেচ্ছায় স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য তাদের পূণর্বাশনের লক্ষে রিক্সা, ভ্যান ও সেলাই মেশিন প্যদান করে জেলা পুলিশ।
এ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানে ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেন, সমাজের মাত্র এক ভাগ লোক মাদক সেবন করে। ওই একজনই ৯৯ জনের সমাজকে কলুষিত করছে। এখনও যেসব মাদক ব্যবসায়ী ও সেবনকারী পুলিশের আহŸানে সাড়া দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেনি তাদের উদ্দেশ্যে ডিআইজি বলেন, ‘আপনারা সংখ্যায় খুবই কম, তাই খুব বেশিদিন আইনের বাইরে থাকতে পারবেন না’।
জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা স্বেচ্ছায় স্বাভাবিক জীবনে ফিরে আসলে তাদেরকে যুব উন্নয়নের আওতায় আত্মকর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হবে।
অনুষ্ঠানের সভাপতি বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল জানান, শুধু শাসন নয়, পূর্বের মাদক মামলায় যারা জামিনে আছেন তাদের এবং যাদের বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ আছে কিন্তু মামলা নেই, তাদেরও আত্মসমর্পনের সুযোগ দেয়া হয়েছে। তিনি বলেন, মাদকের সঙ্গে সংশ্লিষ্টদের ভালোবাসার মাধ্যমে আলোর পথে ফিরিয়ে আনতে পুলিশ প্রশাসন আত্মসমর্পনের সুযোগ করে দিয়েছে। তারা এ সুযোগের সদ্ব্যবহার করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ