Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে অস্ত্র তৈরির কারখানার সন্ধান : আটক ২

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহ নগরীর ভেতরেই অস্ত্র তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব-১৪। এ সময় সেখান থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র, গুলি ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামাদি। এ ঘটনায় আরমান (২৫) ও সোহেল (২২) নামে দু’জনকে আটক করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪’র কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এমন তথ্য জানান কমান্ডিং অফিসার (সিও) লে: কর্ণেল শরীফুল ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি বলেন, সন্ত্রাসীরা জড়ো হয় অস্ত্র তৈরী করছে এমন খবর পেয়ে মঙ্গলবার (২৮ নভেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে নগরীর নাসিরাবাদ কলেজ মাঠ সংলগ্ন মিলনবাগ এলাকার একটি বাড়িতে অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা স্বপনের নেতৃত্বে অভিযান চালানো হয়।
এ সময় একটি সুরক্ষিত কক্ষের চকির ওপর থেকে উদ্ধার করা হয চারটি পিস্তল, সাত রাউন্ড গুলি, চারটি ম্যাগাজিন, দু’টি চাপাতি, পাঁচটি চাকুসহ অস্ত্র তৈরীর বিপুল পরিমান সরঞ্জাম।
এর আগে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্র তৈরীর কারিগর নূর উদ্দিন, আকাশ ও রাজু পালিয়ে যায়। নূর উদ্দিন হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী বলেও জানায় র‌্যাব।
তিনি আরো জানান, অভিযানকালে দৌড়ে পালানোর সময় সোহেল মিয়া ও আরমানকে আটক করা হয়। পরে সোহেল প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাঈন উদ্দিন আহম্মেদের বাসা ভাড়া নিয়ে অস্ত্র তৈরী ও বিক্রির কথা স্বীকার করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ