Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদ্যুতের মূল্যবৃদ্ধি বাতিল ও রোহিঙ্গা সমস্যার গ্রহণযোগ্য স্থায়ী সমাধান করতে হবে-মাওলানা শাহ আতাউল্লাহ

খেলাফত আন্দোলনের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, রাখাইনের রোহিঙ্গা মুসলমানরা মিয়ানমার জান্তা কর্তৃক জাতিগত নিধনের অংশ হিসেবে হত্যা, বাড়ী-ঘর জ¦ালিয়ে পুড়িয়ে দেয়া এবং ভয়াবহ নির্যাতনের মুখে বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে। এসব রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের পরিপূর্ণ নিরাপত্তা ও নাগরিকত্ব দিয়ে বাংলাদেশের সেনাদের উপস্থিতিতে বিশ^ শান্তিরক্ষী বাহিনীর তত্ত¡াবধানেই রাখাইনে ফিরিয়ে দেয়া যেতে পারে। অন্যথায় জমের খপ্পর থেকে আসা এসব রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের আবার জমের হাতেই ফিরিয়ে দেয়া হবে। রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের ফিরিয়ে দেয়ার ক্ষেত্রে এ শর্তের বাইরে অন্য কোন শর্ত গ্রহণযোগ্য হবেনা।
শাহ আতাউল্লাহ বলেন, বারবার বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনজীবন অতিষ্ঠ করে দেয়া হচ্ছে। গণশুনানীর বিপরীতে বিদ্যুতের এ মূল্যবৃদ্ধি কোন ভাবেই মেনে নেয়া যায় না। মিডিয়ায় সংবাদ গণশুনানীর রায় এটাই। তাই অবিলম্বে বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে। আজ ২৯ নভেম্বর, বুধবার সকাল ১০ টায় রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া মাদরাসা ময়দানে বাংলাদেশ খেলাফত আন্দোলনের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে পতাকা উত্তোলন, শপথ গ্রহন ও কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা সোলায়মান নোমানী, মাওলানা ফারুক আহমাদ, আলহাজ¦ আনিসুর রহমান জিন্নাহ, মাওলানা মুজিবুর রহমান হামিদী, জনাব রোকনুজ্জামান রোকন, মাওলানা আব্দুল মান্নান, মীর ইদরীস, মাওলানা সানাউল্লাহ, মুফতি সুলতান মহিউদ্দিন, মুফতি ফখরুল ইসলাম, মাওলানা শায়খ নাসীরুদ্দীন, মাওলানা আনোর উল্লাহ ভুইয়া, মুফতি আলী হায়দার, হাফিজুর রহমান সরদার, ইঞ্জিনিয়ার ওয়েজ করনী, এড. আব্দুল আজীজ, মাওলানা আব্দুল হাই, মাওলানা আবু বকর সিদ্দীক, আব্দুর রকিব, মাওলানা ইউসুফ, আরশাদ আলম, মাওলানা আবু তাহের, মাওলানা ফিরোজ আশরাফী,মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা তাওহিদুজ্জামান ও মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।
মাওলানা আতাউল্লাহ বলেন, মহানবী (সাঃ) নিষ্ঠুর বর্বর, জাহিলিয়াতের যুগেও পরাজিত শত্রæদের উপর প্রতিশোধের পরিবর্তে দয়া ও ক্ষমার নজির স্থাপন করে খেলাফত শাসন ব্যবস্থার মাধ্যমে সকল ধর্মের মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করেছিলেন।
তিনি বলেন, রাসূল সা. এর দেয়া আদর্শ থেকে দূরে সরে পড়ার কারণেই আজ সারা বিশ^ অশান্ত। মুসলমানরা আজ ইসলামবিরোধী শক্তির হাতে মার খাচ্ছে। দেশে শান্তি প্রতিষ্ঠিত হচ্ছে না।
সম্মেলনে নেতৃবৃন্দ আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু নির্দলীয় নিরপেক্ষ করণে তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা পূর্ণবহালের দাবি জানান এবং সারা দেশে জাতীয় সংসদ নির্বাচনে খেলাফত আন্দোলনের ৩০০ প্রর্থী প্রস্তুতির ঘোষণা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুতে

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ জানুয়ারি, ২০২৩
১০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ