Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিআরটিসি বাস চলাচল বন্ধ করে দিলো ফিটনেসবিহীন টেক্সি-সিএনজি চালকরা

রূপগঞ্জের গোলাকান্দাইল-কুড়িল বিশ^রোড সড়কে

| প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১:২৮ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ^রোড সড়কে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছিলো বেশ কয়েকটি সংগঠন ও এলাকাবাসী। ওই দাবির পরিপ্রেক্ষিতে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়। গতকাল মঙ্গলবার সকালে এ সড়কে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা লাঠিসোটা নিয়ে গোলাকান্দাইল, চাঁন টেক্সটাইল ও হাবিবনগড় ৩শ’ ফুট রাস্তায় অবস্থান নিয়ে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ করে দেয়। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানান, গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ^রোড সড়কে গণপরিবহন চালুর দাবিতে শনিবার দুপুরে কাঞ্চন সেতু এলাকায় মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেন সে¦চ্ছাসেবী সংগঠন আমরা কাঞ্চন পৌরবাসী সংগঠন, তারুন্যের বিজ্ঞান , রূপগঞ্জ গ্র্যাজুয়েট এসোশিয়েন, পূর্বাচল আদর্শ সেবা ফাউন্ডেশন, কালাদি লিজেন্ড ক্লাব, ব্যাচ ৯৯, পূর্বাচল জিকে একাডেমী, , সলিমদ্দিন চৌধূরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীসহ কয়েক শতাধিক নারী-পুুরুষ।
মানববন্ধনে তারা অভিযোগ করে বলে, গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ^রোড পর্যন্ত দূরত্ব প্রায় ১৩ কিলোমিটার। রাজধানীতে প্রবেশে সব চেয়ে সহজ পথ হিসেবে এ পথটি ব্যবহার করা হয়ে থাকে। এছাড়া যাত্রীদের মধ্যে বেশির ভাগই শিক্ষার্থী। গণপরিবহন চালু না থাকায় এখানে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা ১০ থেকে ২০ টাকা ভাড়ার স্থলে ১০০ টাকা নিচ্ছে। এসব গাড়িতে চড়ে যাত্রীরা প্রায় সময়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন। এ কারনেই গণপরিবহন চালুর দাবি জানান তারা। এদিকে, এ দাবির পরিপ্রেক্ষিতে সোমবার সকালে ওই সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়। মঙ্গলবার সকালে এ সড়কে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা লাঠিসোটা নিয়ে গোলাকান্দাইল, চাঁন টেক্সটাইল ও হাবিবনগড় ৩শ’ ফুট রাস্তায় অবস্থান নিয়ে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ করে দেয় এবং বাস থেকে যাত্রী নামিয়ে দেয়। এতে যাত্রীদের সঙ্গে বন্ধ করে দেয়াদের বাকবিতন্ডা হয়। এ বিষয়ে রূপগঞ্জ থানার পুলিশ পরিদর্শক ইন্সপেক্টর রফিকুল ইসলাম বলেন, বিআরটিসি বাস বন্ধের বিষয়ে আমার জানা নেই। পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ