Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

| প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরে গতকাল মঙ্গলবার বিএসএফ’র গুলিতে ১ বাংলাদেশী নিহত হয়েছেন। বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকে ভারতীয় পক্ষ নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। মঙ্গলবার ভোর ৬টায় দিনাজপুর সদর উপজেলার ১০নং কমলপুর ইউনিয়নের আটোর সীমান্তের ৩১৩ মেইন পিলারের ৩ সাব পিলারের কাছে বাংলাদেশী ৩২ বছর বয়স্ক মোজাফ্ফর আলীকে বিএফএফ গুলি বর্ষণ করলে তার লাশ সীমান্ত থেকে বাংলাদেশে ৮০ গজ অভ্যন্তরে পড়ে থাকে। নিহত মোজাফ্ফর আটোর গ্রামের আবু তাহেরের পুত্র।
বাংলাদেশী হত্যার প্রতিবাদে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ঘটনাস্থলে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবির ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার সাইফুল আলম ও বিএসএফ’র রায়গঞ্জ ৪১ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক উমেশ্বর রায় পতাকা বৈঠকে নেতৃত্ব দেন। বিজিবির লিখিত প্রতিবাদের প্রেক্ষিতে বিএসএফ হত্যাকান্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেন।
পতাকা বৈঠকের পর নিহত মোজাফ্ফরের লাশ কোতয়ালী পুলিশের এসআই মোস্তাফিজুর রহমানের কাছে সোপর্দ করা হয়। এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত শেষে বিকেলে লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়। এঘটনায় কোতয়ালী থানায় জিডি দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ