Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শনিবার চট্টগ্রামে ঐতিহ্যবাহী জশনে জুলুস নেতৃত্ব দেবেন আল্লামা তাহের শাহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রতি বছরের ন্যায় এবারও আগামী শনিবার ১২ রবিউল আউয়াল বন্দরনগরী চট্টগ্রামে ঐতিহ্যবাহী জশনে জুলুস অনুষ্ঠিত হবে। আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিতব্য এ জুলুসের নেতৃত্ব দেবেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ। তার সাথে থাকবেন শাহজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ ও সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ। জুলুস সকাল ৮টায় চট্টগ্রাম জামেয়া আলিয়া মাদরাসা ময়দান থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে পুনরায় জামেয়া ময়দানে পৌঁছে মোনাজাতের মাধ্যমে শেষ হবে।
গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম প্রেসক্লাবে আনজুমান ট্রাস্ট আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনজুমান ট্রাস্টের প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি অধ্যাপক কাজী শামসুর রহমান বলেন, বিশ্বব্যাপী এ দিনটি সমাদৃত হয়ে আসছে। এটি এখন আন্তর্জাতিক সংস্কৃতিতে রূপ নিয়েছে। সৈয়্যদ মুহাম্মদ তৈয়ব শাহ (রহঃ)’র নির্দেশে ১৯৭৪ সাল থেকে চট্টগ্রামে সর্বপ্রথম জশনে জুলুস শুরু হয়। পরবর্তীতে ঢাকাসহ সমগ্র দেশে ছড়িয়ে পড়ে। তিনি মুসলিম ঐতিহ্য জশনে জুলুস রাষ্ট্রীয়ভাবে উদযাপনের আহŸান জানিয়ে বলেন, দেশে জাতীয় দিবস উপলক্ষে কয়েদি মুক্তির যে বিধান চালু আছে, সেসব দিবসসমূহের সাথে ঈদে মিলাদুন্নবী (সাঃ) দিবসেও কয়েদি মুক্তির বিধান যেন চালু করা হয়। তিনি ঐতিহ্যবাহী জশনে জুলুসের গুরুত্ব যথাযথভাবে তুলে ধরতে মিডিয়ার সহযোগিতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, জামেয়ার চেয়ারম্যান অধ্যাপক দিদারুল ইসলাম, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ, যুগ্ম-মহাসচিব এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, মুহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, সাবের আহমদ, অধ্যাপক আবু তালেব বেলাল, মুহাম্মদ এরশাদ খতিবী, আ ন ম তৈয়ব আলী প্রমুখ।



 

Show all comments
  • M. Nader ২৯ নভেম্বর, ২০১৭, ১০:৫৪ এএম says : 0
    Al hamdu lillah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ