Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্টে আসিফ নজরুলের আগাম জামিন

মানহানি ও তথ্য প্রযুক্তি আইনের দুই মামলায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর করা মানহানি ও তথ্য প্রযুক্তি আইনের দুই মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো.আসাদ্জ্জুামান। পরে মো. আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, আসিফ নজরুলকে মানহানির মামলায় দশ সপ্তাহের এবং তথ্য প্রযুক্তি আইনের মামলায় অভিযোগপত্র দাখিলের পূর্ব পর্যন্ত জামিন দেয়া হয়।
গত ২৩ নভেম্বর ৫০০ ও ৫০১ নম্বর ধারায় মানহানির মামলাটি করেন নৌপরিবহন মন্ত্রীর চাচাতো ভাই ফারুক খান। চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগ নিয়ে নৌপরিবহন মন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে স্ট্যাটাস দেয়ার অভিযোগে আসিফ নজরুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন তিনি। অপরদিকে নৌপরিবহন মন্ত্রী সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে মন্ত্রীর ভাগ্নে সৈয়দ আসাদ-উজ-জামান গত ২১ নভেম্বর আইসিটি আইনের ৫৭ ধারায় মামলাটি করেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, আসিফ নজরুল তার ফেসবুকে উল্লেখ করেছেন, চট্টগ্রাম বন্দরের নিয়োগ পরীক্ষায় ৯২ জন উত্তীর্ণ হয়েছে, যার মধ্যে ৯০ জন নৌপরিবহন মন্ত্রীর এলাকা মাদারীপুরের বাসিন্দা। অথচ উনি চাইলে ৯২ জনই উনার এলাকার লোক হতে পারতো। ২ জন ভিন্ন এলাকার লোক নিয়োগ দিয়ে উনি সততার যে দৃষ্টান্ত দেখালেন তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এতে নৌমন্ত্রীর সম্মানহানি হওয়ার পাশাপাশি মন্ত্রীর পরিবার, রাজনৈতিক নেতাকর্মী ও সামাজিক ব্যক্তিত্বসহ দলমত নির্বিশেষে সবার মনে ক্ষোভ ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এতে মন্ত্রীর ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাজনৈতিক মান ক্ষুন্ন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ