Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় জমিয়াতুল মোদার্রেছীনের আঞ্চলিক মহাসম্মেলন কাল

| প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : বেসরকারি মাদরাসা শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে আগামীকাল বৃহস্পতিবার কুমিল্লার নাঙ্গলকোটের মৌকারা দরবার শরীফ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে আঞ্চলিক মহাসম্মেলন।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লহ্মীপুর ও ফেনী জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত এ সম্মেলন শুরু হবে সকাল ১০টায়। সম্মেলনে সভাপতিত্ব করবেন জমিয়াতুল মোদার্রেছীনের কুমিল্লা জেলা সভাপতি মৌকারা দরবারের পীর আমীরুস সালেকীন আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ নেছারউদ্দিন ওয়ালীউল্লাহী। প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। সম্মেলনে প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। বিশেষ আলোচকের বক্তব্য রাখবেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা সাব্বির আহমদ মোমতাজী। সম্মেলনে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা-৮ বরুড়া সংসদীয় এলাকার সাবেক এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল।
সম্মেলনকে কেন্দ্র করে মহাসড়ক ও আঞ্চলিক সড়কের দুইপাশে দাবি সম্বলিত লিখা ব্যানার, ফেষ্টুন ও তোরণ নির্মাণ করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে ব্যাপক প্রচারণা। ইতোমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আঞ্চলিক এ সম্মেলনে উল্লেখিত ছয় জেলার বেসরকারি মাদরাসার কমপক্ষে ১০ হাজার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। সম্মেলন ঘিরে কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লহ্মীপুর ও ফেনীর প্রতিটি মাদরাসায় শিক্ষক কর্মচারীদের মাঝে উৎসাহ দেখা দিয়েছে। চলো চলো মৌকারা দরবারে চলো এমন শ্লোগানেও মুখরিত হচ্ছে মাদরাসাগুলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ