Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দর্শনা সীমান্ত দিয়ে ৩ বাংলাদেশীকে ফেরত

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা চেকপোস্ট সীমান্ত দিয়ে ৩ জন বাংলাদেশী কিশোরকে বিজিবি’র কাছে ফেরত দিয়েছে বিএসএফ।
আজ সোমবার দুপুর দেড়টায় সীমান্তের ৭৬নং মেইন পিলারের কাছে দু’দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশীদের ফেরত দেওয়া হয়। ফেরত আসা ব্যক্তিরা হলেন- আলীম (১৭), সানি হাওলাদার (১৩) ও শুভ হাসান (১২)।
চুয়াডাঙ্গাস্থ-৬ বিজিবি’র পরিচালক লে.কর্নেল আমির মজিদ জানায়,২০১৪ সালে ৮ নভেম্বর দুপুর রাজশাহী জেলার খালপুর সীমান্ত দিয়ে ভারতের মুর্শিদাবাদ শেখ পাড়ায় এরা অনুপ্রবেশ করে।
এ সময় বিএসএফ বরিশাল সদর উপজেলার নবা গ্রামের আব্দুল কুদ্দুস ব্যাপারীর ছেলে আলিম, দেলোয়ারের ছেলে সানি হাওলাদার ও মামুন হোসেনের ছেলে শুভ হাসানকে আটক করে বহরমপুর থানায় সোপর্দ করে। বহরমপুর থানা পুলিশ তাদেরকে সেফহোমে পাঠায়। দীর্ঘ ১ বছর ৪ মাস ১২দিন সেফহোমে কাটানোর পর আজ সোমবার দুপুরে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক’র মাধ্যমে তাদেরকে হস্তান্তর করে।
পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন দর্শনা বিজিবি কোম্পানি কমান্ডর রবিউল ইসলাম, ইমিগ্রেশন কর্মকর্তা মাহবুব হোসেন ও গেদে কোম্পানি কমান্ডার (এসি) তারা দত্ত ও ইমিগ্রেশন কর্মকর্তা বিযাদব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ