Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদ্যুতের মূল্য বৃদ্ধি গণমানুষের জীবনচলা চরম বাধাগ্রস্ত হবে-সভাপতি জমিয়তে ইসলাম মহানগর

| প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী ডিসেম্বর থেকে বিদ্যুতের প্রস্তাবিত মূল্য কার্যকর হলে গণমানুষের স্বাভাবিক জীবন-যাপন বাধাগ্রস্ত হবে। মধ্যবিত্ত ও অভাবী জনগষ্ঠি মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হবে। এই বাস্তবতার বিপরীতে প্রধান মন্ত্রীর জালানি উপদেষ্টার বক্তব্য অযৌক্তিক। গতকাল এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এ সব কথা বলেন।
তিনি আরো বলেন- এ সিদ্ধান্ত কার্যকর হলে বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে গণমানুষের জীবনচলা চরম বাধাগ্রস্ত হবে। এ সিদ্ধন্ত কার্যকরের জন্য গণশুনানী প্রয়োজন। ইতোমধ্যে সংবাদ মাধ্যমে সংবাদ গণশুনানীর একটা চিত্র ফুটে উঠেছে। প্রায় সর্ব মহল থেকে এর প্রতিবাদ জানানো হয়েছে। তিনি বলেন বিশ্ব বাজারে জ্বালানী তেলের মূল্য সর্ব নি¤œ পর্যায়ে রয়েছে তাই বিদ্যুতের বর্তমান মূল্য কমানো দরকার। সেখানে মূল্য না কামিয়ে বৃদ্ধির সিদ্ধান্ত জনজীবনে দূর্ভোগ ডেকে আনার নামান্তর। মাওলানা আফেন্দী কোন রকম টালবাহানা না করে জনস্বার্থেই বিদ্যুতের মূল্য বৃদ্ধির এই অযৌক্তি সিদ্ধান্তটি দ্রæত প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ