Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের নাগরিক সুবিধা নিশ্চিত না করে ফেরৎ দেয়া যাবে না-মহাসচিব, ইসলামী আন্দোলন

| প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রোহিঙ্গা মুসলমানদের নাগরিকত্ব, নিরাপত্তা নিশ্চিত না করে তাদেরকে মায়ানমার জান্তার হাতে ছেড়ে দেয়া যাবে উচিত হবে না। আরাকানের মুসলামনদের নাগরিক সকল অধিকার নিশ্চিত করে বাংলাদেশের সেনাবাহিনীসহ জাতিসংঘের শান্তি বাহিনীর তত্ত¡াবধানে তাদের পুনর্বাসিত করার ব্যবস্থা করতে হবে। এজন্য বাংলাদেশ সরকারকে আরো কুটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, এখনও মায়ানমারের সামরিক জান্তারা মুসলিম নিধন অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে। বিশ্বমুসলিম যখন অংসান সুচির এহেন হত্যাযজ্ঞের বিরুদ্ধে ফুসে উঠছে তারপরও তাদের নির্বিচারে হত্যাযজ্ঞ অব্যাহত রাখার পিছনে কোন শক্তি তা খুঁজে বের করে মিয়ানমারসহ ঐসকল দেশের সাথে সবধরণের অবরোধ চালিয়ে যেতে হবে।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ