Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল পিএসসি পরীক্ষার্থী

| প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ফুলপুরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল পিএসসি পরিক্ষার্থী সাহিদা খাতুন (১৪)। জানা যায়, ফুলপুর পৌর সভার কাজিয়াকান্দা গ্রামের হারুনুর রশীদেরর মেয়ে পিএসসি পরিক্ষার্থী সাহিদা খাতুনের (১৪) সাথে তারাকান্দা উপজেলার বানিহালা ইউনিয়নের গাজিয়াপাড়া গ্রামের রুস্তম আলীর ছেলে আব্দুল মজিদের (২২) বিবাহ ঠিক হয়। কাজিয়াকান্দা গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীর বাল্যবিবাহ হচ্ছে সংবাদ পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী গতকাল সোমবার দুপুরে মেয়ের বাড়িতে যান এবং বাল্যবিবাহের ক্ষতিকর প্রভাব সম্পর্কে সকলকে বুঝিয়ে বাল্যবিবাহ বন্ধ করেন। এ সময় উপস্থিত ছিলেন ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক, মহিলা কাউন্সিলর বেগম ফেরদৌসীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।
ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী বলেন, বাল্যবিবাহের ক্ষতিকর প্রভাব বোঝানোর পর তারা তাদের ভুল বুঝতে পারে এবং কৃতজ্ঞতা প্রকাশ করে সাহিদা খাতুন ও তার অভিভাবকরা প্রতিজ্ঞাবদ্ধ হয় যে, তারা মেয়েকে পড়াশোনা করিয়ে স্বাবলম্বী হওয়ার পর আরো ভাল পাত্রের কাছে তাদের মেয়েকে বিয়ে দিবে এবং সাহিদার জন্য সকলের কাছে দোয়া চান। উল্লেখ্য, সাহিদা খাতুন কাজিয়াকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষা শেষ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ