Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটের সরকারি কলেজের শিক্ষকদের কর্মবিরতি পালন

| প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস ঃ নতুন জাতীয়করনকৃত কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভূত রেখে ২০১০ সালের জাতীয় শিক্ষানীতির আলোকে স্বতন্ত্র নীতিমালা তৈরির দাবিতে গতকাল সোমবার দ্বিতীয় দিনের মতো পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন সিলেটের সকল সরকারি কলেজের শিক্ষকেরা।
পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল থেকে দেশের সাড়ে ৩০০ সরকারি কলেজের সাথে সিলেটের সকল সরকারি কলেজে ক্লাস পরীক্ষা বর্জন করে কর্মবিরতি পালন করেন শিক্ষক ও শিক্ষা ক্যাডারদের অধীনস্থ সব প্রতিষ্ঠানের কর্মকর্তারা
সিলেটের বিভিন্ন সরকারি কলেজ ঘুরে দেখা গেছে, শিক্ষকদের টানা দ্বিতীয় দিনের পূর্ণদিবস কর্মসূচি পালনে অচল হয়ে পড়ে কলেজগুলো। বন্ধ রয়েছে পাঠদান ও একাডেমিক কার্যক্রম। শুধু তাই নয় আন্দোলনের কারণে চলমান অনার্স তৃতীয় বর্ষের দুই দিনের সকল পরীক্ষা বাতিল হয়েছে। ক্যাম্পাসগুলোতে সুনসান অবস্থা বিরাজ করছে। বিসিএসের মাধ্যমে নিয়োগ পাননি এই রকম শিক্ষকদের ক্যাডার মর্যাদা দেওয়া হলে, তা যেকোনো মূল্যে প্রতিহত করার ঘোষণা দিয়ে ২৪ নভেম্বর এই কর্মবিরতি পালনের কর্মসূচি ঘোষণা করেছিল ক্যাডারভুক্ত শিক্ষকদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। এরই ধারাবাহিকতায় ২ দিনের পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছেন তারা। এদিকে নিয়োগ বিধিমালা না করে নতুন করে কলেজ জাতীয়করণ করা হলে অনির্দিষ্টকালের জন্য অনশনে যাবারও হুমকি দিয়েছেন তারা। এছাড়া অবিলম্বে তাদের দাবি মানা না হলে আগামী ৬, ৭ ও ৮ জানুয়ারি একইভাবে কর্মবিরতি পালন করবেন ক্যাডারভুক্ত শিক্ষকেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ