Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পাথরঘাটায় পিএসসি পরীক্ষা-ফি নামে লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা : বরগুনার পাথরঘাটায় চলতি পিএসসি (সমাপনী) পরীক্ষায় পরীক্ষা ফি নেওয়ার নামে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
একাধিক শিক্ষক, ছাত্র ও অভিভাবক সূত্রে জানা গেছে উপজেলার রায়হানপুর ইউনিয়নের ৪নং লেমুয়া সঃ প্রাঃ বিদ্যালয়ের ভ্যানুতে ১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৩টি ইবতেদায়ী মাদরাসা ও ২টি কিন্ডারগর্টেনের মোট প্রায় ৩শতাধিক শিক্ষার্থী চলতি পিএসসি (সমাপনী) পরীক্ষায় অংশগ্রহণ করেন। সূত্র জানায় ওই সকল শিক্ষার্থীদের পরীক্ষা সংক্রান্ত সকল খরচসহ ভ্যানুর সকল খরচ সরকারিভাবে শিক্ষা অফিস বহন করলেও উক্ত ৪নং লেমুয়া সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও হল সচিব করিমুননেছা রুবী ওই সকল ছাত্রছাত্রীর প্রত্যেকের কাছ থেকে ২শত থেকে ৫শত টাকা পর্যন্ত আদায় করে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে। এদিকে ছাত্র/ছাত্রীর অভিভাবকদের ভুল বুঝিয়ে অর্থ আদায় করায় ওই বিদ্যালয়ের কতিপয় শিক্ষকসহ অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে উক্ত ভ্যানুতে অংশগ্রহনকারী একাধিক বিদ্যালয়ের শিক্ষক বলেন, তাদের বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের কাছ থেকে প্রতারণা মাধ্যমে অর্থ আদায় করলেও তারা এব্যাপারে নিরুপায় হয়ে পড়ছে। তারা বলেন, করিমুননেছা রুবী ওই পরীক্ষা কেন্দ্রের হল সচিব এবং তিনি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাই তার ব্যাপারে কিছু বলতে গেলে তাদের ছাত্রছাত্রীদের পরীক্ষায় সমস্যা হবে বলে তাদেরকে বিভিন্ন মাধ্যমে হুমকি দেওয়া হয়েছে। এব্যাপরে করিমুননেছা রুবীর কাছে জানতে চাইলে তিনি নিউজ না করার জন্য জোর অনুরোধ করেন। এব্যাপারে পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) গোলাম হায়দারের কাছে জানতে চাইলে তিনি বলেন পরীক্ষার ব্যাপারে সরকারি ভাবে বরাদ্দ আছে এবং উক্ত বরাদ্দ পরীক্ষার সংশ্লীষ্ট সকল কর্মকর্তাদের কাছে পৌছে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ