Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

উপজেলা সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনিয়ম ও পক্ষপাতিত্বের অভিযোগ

| প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ল²ীপুরে আওয়ামী লীগের কাউন্সিল ও নির্বাচন বর্জনের ঘোষণা সভাপতি সম্পাদক পদের ৪ প্রার্থীর
ল²ীপুর সংবাদদাতা : উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনিয়ম ও পক্ষপাতিত্বের অভিযোগ এনে ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল ও ত্রি- বার্ষিক নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছে সভাপতি ও সম্পাদক পদের ৪ প্রার্থী। গত রোববার রাতে ল²ীপুর মিডিয়া হাউজে এক সংবাদ সম্মেলনে ল²ীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ প্রার্থী ও বর্তমান সভাপতি কামরুজ্জামান নিজাম, বর্তমান সভাপতি প্রার্থী ও সাবেক সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক প্রার্থী সাধারণ সম্পাদক প্রার্থী বর্তমান কমিটির শ্রম বিষয়ক সম্পাদক শাহজাহান গাজী এ ঘোষণা দেন। এ সময় মোবাইল ফোনে অপর সভাপতি প্রার্থী ও বর্তমান কমিটির সহ সভাপতি মোঃ জয়নাল আবদীন কাজল মোবাইল ফোনের মাধ্যমে ও একই অভিযোগে নির্বাচন বর্জন ও কাউন্সিল স্থগিত এবং নির্বাচন বাতিলের দাবী জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও আগামী নির্বাচনে সভাপতি প্রার্থী কামরুজ্জামান নিজাম জানান, গত ৯ নভেম্বর চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় সর্বসন্মত সিদ্ধান্ত হয় বর্তমান ইউনিয়ন কমিটির সভাপাতি ও সম্পাদককে সাথে নিয়ে কাউন্সিলর কমিটি গঠন করা হবে। এ সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু, সদর উপজেলা সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিত ছিলেন। কিন্তু ল²ীপুর সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরীর কারো কোন মতামতের তোয়াক্কা না করে নিজের বাড়িতে বসে তার পছন্দের লোকদের নিয়ে একটি কাউন্সিলর কমিটি গঠন করেছেন। যে তালিকা থেকে বাদ পড়েছেন বর্তমানে দায়িত্বরত ৮জন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সম্পাদক। তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন কারি আওয়ামী লীগ দলীয় প্রার্থী এম এ হাসেমসহ অনেক ত্যাগী আওয়ামী লীগ নেতা কর্মীকে। ফলে এ তালিকা নিয়ে নেতা কর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। শত শত বিক্ষুদ্ধ নেতা কর্মী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও স্থানীয় সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালকে অবহিত করে প্রতিকার চাইলেও অদ্যবদি কোন প্রতিকার পায়নি তারা।
অপর দিকে উপজেলা সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী বিভিন্ন কাউন্সিলরকে তার বাড়িতে ডেকে নিয়ে তার পছন্দের প্রার্থীদের বিজয়ী করতে লোভ লালসা ও হুমকী ধমকী দিচ্ছে। ফলে এ নির্বাচনে কাউন্সিলরদের মতামতের প্রতিফলন হবেনা।
সংবাদ সম্মেলনে সভাপতি কামরুজ্জামান নিজাম জানান, ৪ বছর আগে চন্দ্রগঞ্জ থানা প্রতিষ্ঠা হয়েছে কিন্তু অদ্যবদি মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল করা হয়নি। আজো কেন গঠিত হয়নি চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের কোন কমিটি? সাধারণ নেতা কর্মীরা সহ আমরা এর প্রকৃত কারণ জানতে চাই। সে সাথে সাথে এ নির্বাচন বাতিল ও অনিয়ম বন্ধে দলের সাধারণ সম্পাদক সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ও জেলার দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমের হস্তক্ষেপ কামনা করি।
উল্লেখ্য উক্ত নির্বাচনে সভাপতি পদে ৩জন সাধারণ সম্পাদক পদে ৫জন ও দুটি সাংগঠনিক সম্পাদক পদে ৫জন প্রার্থী মনোনয়ণ দাখিল করলেও সভাপতি পদে ২জন ও সাধারণ সম্পাদক পদে ২জন প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ