Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে বিশাল জশনে জুলুসে নবীপ্রেমিকদের ঢল

| প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে উত্তর চট্টগ্রামের বিশাল ১৭ তম জশনে জুলুস রাউজানে গতকাল সোমবার সকালে অনুষ্ঠিত হয়েছে। এতে নবীপ্রেমীকদের ঢল নেমেছিল। আহলে সুন্নাত ওয়াল জামআত হলদিয়া ডাবুয়া কর্তৃক আয়োজিত বিশাল এ জুলুসে নেতৃত্ব দেন পীরে তরিকত গর্জনীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ আহসান হাবীব (মুজিআ)। প্রতি বছরের ন্যায় পায়ে হেটে উত্তর সর্তা দরগাহ বাজার থেকে দোস্ত মোহাম্মদ সড়কদিয়ে আমিরহাট হজরত এয়াছিন শাহ্ সড়ক, চৌধুরী বটতল, ধরবারী সড়ক, জগন্নাথহাট বাজার, আবার দোস্ত মোহাম্মদ সড়ক হয়ে এয়াছিন শাহ্ পাবলিক কলেজ ময়দানে জুলুসের সমাপ্তি ঘটে। বিশাল এই জশনে জুলুসে হাজার হাজার আশেকে রাসূল অংশগ্রহণ করেন। নারায়ে তাকবির, নারায়ে রেসালাত সেøাগান ও বিভিন্ন নাত শরিফ তিলাওয়াতের মাধ্যমে সমগ্র এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। সকাল ৭টা থেকে নবীপ্রেমীকরা ব্যানার, ফেস্টুন, কালেমা ও দরূদ শরিফ সম্ভলিত পতাকা নিয়ে উপস্থিত হতে থাকে দরগাহ বাজারে। শিশু থেকে শুরু করে ৯০ বছরের বৃদ্ধ পর্যন্ত এই জুলুসে অংশগ্রহণ করে।
এই জুলুসকে কেন্দ্র করে রাউজানে ব্যাপক আনন্দ পরিলক্ষিত হয়। স্কুল-কলেজ, মাদরাসার পাশাপাশি সাধারণ জনসাধারণ এই জুলুসে শরিক হয়ে এলাকাবাসীকে জানান দেন, আজকে মোদের খুশির দিন, সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী (সা:)। জুলুস পরবর্তি আলোচনা সভা কলেজ মাঠে অধ্যক্ষ আল্লামা আহসান হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জুলুস কমিটির সচিব আলহাজ মাহবুবুল আলম ও সৈয়্যদ আলী আকবরের পরিচালনায় এতে প্রধান অথিতির বক্তব্য রাখেন রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ এহসানুল হায়দার চৌধুরী বাবুল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ