Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন ভবন হচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জন্য ঢাকার মিরপুরে ১৫ তলা ভবন নির্মাণ হচ্ছে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান গতকাল রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রধান কার্যালয় ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তার স্থাপন করেন।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, এ ভবনটি নির্মিত হলে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের আশা পূরণ হবে। তারা সুন্দর পরিবেশে নিজ নিজ দায়িত্ব পালন করতে পারবেন। মন্ত্রী বলেন, দুটি পর্যায়ে ১৫ তলা ভবন নির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে দুই তলা ভবন নির্মাণ করা হবে, যার কার্যসম্পাদনের সময় ৮ মাস। নির্মাণের চুক্তি মূল্য ৩০ কোটি ৬৭ লাখ ৪২ হাজার ৮২৬ টাকা। ৪৪টি গাড়ি রাখার সুবিধাসহ বেজমেন্ট থাকবে দুটি। এ ভবনের অন্যান্য সুবিধাসমূহ হচ্ছে- মাল্টিপল লিফট, আধুনিক কনফারেন্স কক্ষ, আধুনিক ডিজাইনের অফিস কক্ষ, পুরুষ ও নারীদের জন্য পৃথক টয়লেট, প্রতিবন্ধীদের জন্য পৃথক টয়লেট, গাড়ি পার্কিংসহ আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভার।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তাফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী, পরিচালক (প্রশাসন) এবং মো. সাবের হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কার্যালয় মিরপুরে অবস্থিত। তবে এতে স্থান সঙ্কুলান হয় না বলে নতুন ভবন নির্মাণ করছে সরকার। নতুন ভবন নির্মাণ হলে এটি অধিদপ্তরের প্রধান কার্যালয় হিসেবে ব্যবহৃত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ