Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে পাঠালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশের কোটি মানুষ স্বেচ্ছায় কারাবরণে প্রস্তুত-জাতীয় পার্টি
বিএনপির চেয়ারপার্সন ও ২০ দলীয় জোটের নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচনে অযোগ্য ঘোষণার যে কোন ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানিয়ে জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়াম্যান ও সাবেক মন্ত্রী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর বছেলেন, সরকার যদি এ ধরনেল কোন হঠকারী প্রদক্ষেপ নেয় তাহলে শান্তিপূর্নভাবে এদেশের লক্ষ কোটি মানুষ স্বেচ্ছায় কারাবরনের জন্য প্রস্তুত রয়েছে।
গতকাল রোববার রাজধানীর গুলশানে পার্টির অস্থায়ী কার্যালয়ে জাতীয় পার্টির দুই দিনব্যাপী বর্ধিতসভা শেষে সভাপতির বক্তব্যে তিনি এ আহŸান জানান।
এসময় আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী মোস্তাফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য এসএমএম আলম, আহসান হাবীব লিঙ্কন, লুৎফর রহমান চৌধুরী হেলাল, নওয়াব আলী আব্বাস খান, আনোয়ারা বেগম, অধ্যাপক ডা. একেএম শহিদুল ইসলাম, এডভোকেট মজিবুর রহমান, এডভোকেট মাওলানা রুহুল আমিন, এডভোকেট হোসনে আরা আহসাম, খালেকুজ্জামান চৌধুরী, আলহাজ্ব মোহাম্মদ সেলিম মাস্টার, ভাইস চেয়ারম্যান, সরদার আবু বকর, অধ্যক্ষ আবু ইউসুফ সেলিম, মোহাম্মদ নওশের আলী, শাহ্ আবদুল মতিন, এএইচএম জাহিদ হোসেন, কাজী বজলুর রহমান বেনু প্রমুখ।
সভায় আরও যে সমস্ত প্রস্থাব সর্বসম্মতভাবে গৃহিত হয়েছে তা হল, সম্প্রতি সরকার বিদ্যুতের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দ্রা ও প্রতিবাদ জানিয়ে বলা হয় চাল ও পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের আকাশ ছোঁয়া মূল্য বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে অথচ সরকার নির্বিকার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোন নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রাহণ করবে না মর্মে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
জাতীয় সংসদ নির্বাচনের ৩ মাস পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দিতে হবে মর্মে জোর দাবী জানানো হয়। সভায় বলা হয় সংসদীয় পদ্ধতির সরকার ব্যবস্থায় পৃথিবীর কোন দেশে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠানের নজির নেই। প্রতিটি জেলায় সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টির জেলা কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণকরাসহ আরও বেশ কিছু প্রস্তাবগৃহতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ