Inqilab Logo

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৬ হিজরী

মৌলভীবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

| প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


মৌলভীবাজার জেলা সংবাদদাতা : মৌলভীবাজার শহরের নুরজাহান প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় পপী রানী পাল (১৮) নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করছেন তার স্বজনরা। নিহত পপী রানী সদর উপজেলার একাটুনা ইউনিয়নের মনোহরকোনা গ্রামের সিন্টু পালের স্ত্রী। সিন্টু পালের ছোট ভাই মিন্টু পাল জানান, শুক্রবার রাত ৭টায় সন্তান সম্ভাবনা পপী রানী পালকে মৌলভীবাজার শহরের নুরজাহান প্রাইভেট হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক অস্ত্রোপাচারের জন্য বলেন। রাত সাড়ে ৯টার দিকে সদর হাসপাতালের সার্জারি ডাক্তার ফারজানা হক পর্ণা অস্ত্রোপাচার করেন। অস্ত্রোপাচারের পর তার এক সন্তানের জন্ম হয়। তারপর রোগীর রক্তক্ষরণ শুরু হয়। পরে রোগীর অবস্থার অবনতি হওয়ায় তাকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। ওসমানী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রোগীকে ভর্তি না রেখে ঢাকা পিজি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন। পরে রোগীর আত্মীয় স্বজন সিলেটের পার্কভিউ হাসপাতালে নিয়ে গেলে আজ ভোর রাতে তার মৃত্যু হয়। পরে গতকাল রোববার সকালে রোগীর আতœীয়স্বজন সহ এলাকাবাসী পপী রানী লাশ সহকারে হাসপাতাল ঘেরাও করলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।
নুরজাহান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তোয়াহিদ আহমদ জানান, রোগীকে চিকিৎসা দিয়েছি। রোগীর রক্তক্ষরণ হয়েছে, যার জন্য রাতে আবার ডাক্তারকে এনে চিকিৎসা দেই। পরে তারা হাসপাতাল থেকে চলে যেতে চাইলে আমরা রিলিজ দেই। এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ সুহেল আহাম্মদ জানান, পপী রানীর মৃত পরিবারের কাছ থেকে নিয়ে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মৌখিক অভিযোগ পেয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ