Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে চট্টগ্রামের ঐতিহাসিক জশনে জুলুস বিশ্ব ঐতিহ্যের দাবিদার

আনজুমান ট্রাস্টের মতবিনিময় অনুষ্ঠানে বক্তাগণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহর নেতৃত্বে ও আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠেয় আগামী ১২ রবিউল আউয়াল ঐতিহাসিক জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গতকাল (রোববার) নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে আনজুমান ট্রাস্টের নেতৃবৃন্দ বলেছেন, চট্টগ্রামের জশনে জুলুস বিশ্ব ঐতিহ্যের দাবিদার। আল্লামা তৈয়ব শাহ (রহঃ) প্রবর্তিত চট্টগ্রামে ১৯৭৪ সাল থেকে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত হয়ে আসছে। জশনে জুলুস বিশ্ব ঐতিহ্য হিসেবে স্থান পেতে যথাযথ আন্তর্জাতিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা উচিত বলে মন্তব্য করে তারা বলেন, এ জুলুস চট্টগ্রামের জন্যও গর্ব করার মত আয়োজন। কারণ এটি চট্টগ্রাম থেকে শুরু হয়ে সমগ্র দেশে ছড়িয়ে পড়েছে। বর্তমানে চট্টগ্রামের জশনে জুলুসে চল্লিশ লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করে, যা বিশ্বের সেরা জুলুস হিসেবে গণ্য করা যায়।
মতবিনিময় সভায় লিখিত বক্তব্যে জশনে জুলুস মিডিয়া কমিটির আহŸায়ক ও পিএইচপি ফ্যামিলির পরিচালক আমির হোসেন সোহেল দুঃখ প্রকাশ করে বলেন, এত বড় একটি গণসম্পৃক্ত সুশৃঙ্খল ধর্মীয় আয়োজন চট্টগ্রাম থেকে না হয়ে যদি ঢাকা বা অন্য কোন অঞ্চল হতে বের করা হত তখন এর মিডিয়া ফোকাস হত অনেক বেশি। তিনি এমন একটি বিশাল আয়োজন জাতীয় ও আন্তর্জাতিকভাবে তুলে ধরার ক্ষেত্রে মিডিয়ার আন্তরিক সহযোগিতা কামনা করেন।
আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মুহাম্মদ সামশুদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আনজুমান ট্রাস্টের প্রেস এন্ড পাবলিকেশন্স সেক্রেটারি অধ্যাপক কাজী মুহাম্মদ শামসুর রহমান। এতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন গাউসিয়া কমিটির যুগ্ম-মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার। সাংবাদিকদের মধ্যে আলোচনায় অংশ নেন রফিকুল বাহার, শহীদুল্লাহ শাহরিয়ার, এম হামিদুল্লাহ, সরোয়ার আমিন বাবু, ইফতেখারুল ইসলাম, মুহাম্মদ আবুল হাসনাত প্রমুখ। এতে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক দিদারুল ইসলাম, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ কমিশনার, সিনিয়র ভাইস চেয়ারম্যান আনোয়ারুল হক, ভাইস চেয়ারম্যান আব্দুল হামিদ, যুগ্ম মহাসচিব মাহবুবুল হক খান, কোষাধ্যক্ষ আবুল মনসুর, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, মহানগর গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার অধ্যক্ষ আল্লামা সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ