Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ান্ডার

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আর. জে. প্যালাসিও’র বেস্টসেলার উপন্যাস অবলম্বনে ড্রামা ফিল্ম ‘ওয়ান্ডার’ পরিচালনা করেছেন স্টিফেন শ্বস্কি। ‘পার্কস অফ বিইং আ ওয়ালফ্লাওয়ার’ (২০১২) এবং ‘দ্য ফোর কর্নার্স অফ নোহয়্যার’ (১৯৯৫) শ্বস্কি পরিচালিত দুই চলচ্চিত্র।
অগি পুলম্যান (জেকব ট্রেম্বলে) বিকৃত চেহারা নিয়ে জন্মগ্রহণ করেছিল। ঠিক মত শ্বাস নেয়া, দেখা আর হিয়ারিং এইড ছাড়া শোনার জন্য তাকে ২৭ বার সার্জারি এবং প্লাস্টিক সার্জারির সাহায্য নিতে হয়েছে। কিন্তু, এরপরও তার চেহারা যে অন্য যে কোনও ফুটফুটে শিশুর মত তা নয়। ১০ বছর বয়স পর্যন্ত সে বাড়িতেই পড়াশোনা করেছে। তার মা ইসাবেলের (জুলিয়া রবার্টস) ইচ্ছা সে পঞ্চম গ্রেডে স্কুলে অন্য ছেলেমেয়েদের সঙ্গে পড়াশোনা করবে।
স্কুল শুরু হবার আগে জ্যাক উইল (নোয়া জ্যুপ), জুলিয়ান (ব্রাইস গিশার) আর শার্লটের (এল ম্যাকিনন) সঙ্গে অগির পরিচয় হয়। তারা তাকে স্কুল ঘুরিয়ে দেখায়। শেষে দেখা যায় জুলিয়ান অগির বন্ধু হবার বদলে তাকে বিরক্তই বেশি করেন। অগির বোন ভিয়া (ইযাবেলা ভিডোভিচ) যে তার পাশে দাঁড়াবে তার উপায় নেই, নতুন হাই স্কুল পর্যায়ে উঠে তার নিজেরই সমস্যার অন্ত নেই। অগির বাবা (ওয়েন উইলসন) তাকে আবার নিশ্চিত করে সবারই সমস্যা আছে। সে বুঝতে তার সমস্যা নিজেরই মোকাবেলা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ